সাম্প্রতিক শিরোনাম

উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশকে পুনর্গঠিত করার লক্ষ্যে কাসেম সোলাইমানিকে হত্যা করেছে আমেরিকা

হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশকে (আইএস) পুনর্গঠিত করার লক্ষ্যে ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেঃ জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকের হাশদ আশ-শাবি বাহিনীর উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসকে হত্যা করেছে আমেরিকা।

hiastock

তিনি মঙ্গলবার রাতে টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে এ মন্তব্য করেন।

তিনি বলেন, এরইমধ্যে দায়েশকে আবার সংগঠিত করার কাজ শুরু করেছে আমেরিকা যাতে মধ্যপ্রাচ্যে নিজের সামরিক উপস্থিতি অব্যাহত রাখার অজুহাত দাঁড় করানো যায়।

মার্কিন সন্ত্রাসী সেনারা গত ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদ বিমানবন্দরের কাছে এক ড্রোন হামলা চালিয়ে জেনারেল সোলাইমানি ও আবু মাহদিকে হত্যা করে।

জেনারেল সোলায়মানি ইরাক সরকারের আমন্ত্রণে রাষ্ট্রীয় অতিথি হিসেবে বাগদাদ সফরে গিয়েছিলেন এবং আবু মাহদি তাকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে এসেছিলেন।

সাইয়্যেদ নাসরুল্লাহ তার ভাষণের অন্যত্র লেবাননের অভ্যন্তরীণ বিষয়ে ফ্রান্সের অযাচিত হস্তক্ষেপের সমালোচনা করে বলেন, প্যারিস চায় লেবাননের সংখ্যাগরিষ্ঠ রাজনৈতিক শক্তি দৃশ্যপট থেকে সরে দাঁড়াক এবং সংখ্যালঘুরা ক্ষমতা গ্রহণ করুক।

হিজবুল্লাহর মহাসচিব তার ভাষণে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতে সম্পর্ক স্থাপনের তীব্র নিন্দা জানান।

তিনি বলেন, ওই দুই দেশের শাসকগোষ্ঠী এ ন্যক্কারজনক কাজ করলেও তাদের জনগণ ইসরাইলের প্রতি তীব্র ঘৃণা পোষণ করেন।

ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার প্রস্তাব প্রত্যাখ্যান করায় তিনি তিউনিশিয়া ও আলজেরিয়ার প্রশংসা করে বলেন, যারা এরইমধ্যে সম্পর্ক স্বাভাবিক করেছে তারা অচিরেই তাদের ভুল বুঝতে পারবে।

সর্বশেষ

নয়াপাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২ হাজার ৫০ টি পরিবার

সুজন চৌধুরী, আলীকদমঃ বান্দরবানের আলীকদম উপজেলার ৩ নং নয়াপাড়া ইউনিয়নে পবিত্র ইদুল- ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রী'র ঈদ-উল - ফিতরে উপহার পেলেন...

কর্মসংস্থানমুখী উন্নয়ন বাজেটের দাবিতে দেশব্যাপী যুব ইউনিয়নের বিক্ষোভ

বাংলাদেশ যুব ইউনিয়নের নেতৃবৃন্দ বলেছেন, প্রবৃদ্ধির আসক্তিতে মত্ত সরকার কর্মসংস্থান সৃষ্টিতে ব্যর্থ হয়েছে। যেকোন প্রক্রিয়ায় প্রবৃদ্ধির সুচক সংখ্যা পুরণে সরকারের যে প্রচেষ্টা, তা নিছক...

পবিত্র রজনীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেহেরী বিতরণ

আজ রাত ২.৩০ মিনিটে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সভাপতি আল-নাহিয়ান খান জয়'র নির্দেশে পবিত্র শবে কদর উপলক্ষে সম্মিলিত বেসরকারি...

বাড়লো মৃত্যু ও শনাক্তর সংখ্যা, ভারতীয় ধরণ শণাক্ত

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে বলে রবিবার (৯ মে) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।এতে...