সাম্প্রতিক শিরোনাম

কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ১৪ মাস বন্দি থাকার পর মুক্তি পেলেন

কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি প্রায় ১৪ মাস বন্দি থাকার পর অবশেষে মুক্তি পেলেন।

hiastock

কাশ্মীরের প্রশাসনিক মুখপাত্র রোহিত কানসাল তার মুক্তির খবর প্রকাশ করে বলেন, মঙ্গলবার রাত ১০টার দিকে মেহবুবা মুফতিকে মুক্তি দেয়া হয়েছে।

গত বছরের আগস্টে ভারতের পার্লামেন্টে আইন করে কাশ্মীরের বিশেষ মর্যদা তুলে নেয়ার পর ওই অঞ্চলে বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে।

সে সময় আটক করা হয়েছিল ফারুক ও ওমর আবদুল্লাহসহ কাশ্মীরের বড় বড় নেতাদের। মেহবুবা মুফতিকেও বন্দি করা হয় সে সময়।চলতি বছরের শুরুতে ফারুক ও ওমর আবদুল্লাহ বন্দিদশা থেকে মুক্ত হলেও পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) এই নেত্রীকে ছাড়েনি কাশ্মীর প্রসাশন।

নানা কারণ দেখিয়ে তার গৃহবন্দির সময়কাল বাড়ানো হচ্ছিল। গত জুলাইয়ে তিন মাসের জন্য মেহবুবার গৃহবন্দির সময়কাল বাড়িয়েছিল প্রশাসন।

ফেব্রুয়ারিতে জননিরাপত্তা আইনে আটক দেখিয়ে মেহবুবা মুফতিকে তার বাড়ি ‘ফেয়ার ভিউ’তে স্থানান্তরিত করা হয়। নিজ বাড়িতেই গৃহবন্দি করে রাখা হয় পিডিপি নেত্রীকে।এদিকে মেহবুবা মুফতির মুক্তির খবর টুইট করে জানিয়েছেন তার মেয়ে ইলতিজাও।

এতোদিন ধরে মায়ের টুইটার হ্যান্ডেল থেকে তিনি পোস্ট দিয়ে আসছেন।সেখানে ইলতিজা লিখেছেন, মুফতিকে অবৈধভাবে বন্দি রাখার দিন শেষ হলো। এই সঙ্কটময় মুহূর্তে যারা আমার পাশে থেকেছেন তাদের সবার প্রতি আমি কৃতজ্ঞ।

এছাড়া জম্মু কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহও মুফতির মুক্তি পাওয়ার খবরকে স্বাগত জানিয়েছেন।টুইটে তিনি লেখেন, এক বছরেরও বেশি সময় আটক থাকার পর মেহবুবাকে যে মুক্তি দেয়া হয়েছে, তাতে আমি খুশি। অন্যায়ভাবে তাকে আটক করে রাখা হয়েছিল। যা গণতন্ত্র বিরোধী।

সর্বশেষ

নিষেধাজ্ঞা উপেক্ষা করে আজকের এই দিনে দেশে ফেরেন শেখ হাসিনা

দেশের গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে স্মরণীয় দিন আজ। ২০০৭ সালের ৭ই মে সেসময়ের তত্ত্বাবধায়ক সরকারের সব নিষেধাজ্ঞা উপেক্ষা করে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চিকিৎসা শেষে দেশে...

বদর যুদ্ধের আদলে সংসদ ভবনে জংগি হামলা চালানোর পরিকল্পনা ভেস্তে গেলো!

উগ্রপন্থী ইসলামি বক্তা আলি হাসান উসামার নির্দেশে সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আল সাকিব। এই হামলার জন্য...

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...