সাম্প্রতিক শিরোনাম

জাপানের উপকূলের দিকে ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন হেইশেন

উপকূলের দিকে ধেয়ে আসছে শক্তিশালী টাইফুন হেইশেন। শক্তিশালী এই ঝড়ের প্রভাবে রোববার প্রলয়ংকারী বাতাস এবং ভারী বৃষ্টি শুরু হয়েছে।

আবহাওয়া বিভাগ সতর্ক করে বলেছেন,ভারী বৃষ্টিপাত ছাড়াও বিদ্যুতের খুঁটি উপড়ে ফেলা ও রাস্তায় চলাচলকারী যানবাহন উল্টে দিতে পারে এই শক্তিশালী টাইফুন।

পূর্বাভাসে বলা হচ্ছে, রোববার বিকেলের দিকে জাপানের দক্ষিণাঞ্চলীয় ছোট্ট দ্বীপ কিউশু এর পাশের আমামি অঞ্চলে ঝড়টি আছড়ে পড়তে পারে। 

স্থানীয় সময় রোববার সকালে আমামি ওশিমা দ্বীপের দক্ষিণ-পূর্বাঞ্চল থেকে আনুমানিক ১৫০ কিলোমিটার দূরে ছিল টাইফুন হেইশেনর অবস্থান। তখন ঘণ্টায় ঝড়টির বেগ ছিল ২৫২ কিলোমিটার।

পূর্বাভাস অনুযায়ী হেইশেন দেশের অন্যতম প্রধান দ্বীপ কিউশুন উত্তর উপকূলে আঘাত হানার পর তা দক্ষিণ উপকূলের দিকে ধেয়ে যেতে পারে বলে ধারণা করা হচেছ।

আর রোববার বিকেলে শুরু হয়ে সোমবার সকাল পর্যন্ত এর তাণ্ডব চলতে পারে বলেও জানানো হয়েছে।

কিউশুর দুই লক্ষাধিক বাসিন্দাকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এএফপি জানিয়েছে, করোনা সংক্রমণের ভয়ে স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠান কিংবা আশ্রয় কেন্দ্রগুলোতে যাওয়ার চেয়ে নিজেকে সুরক্ষিত করতে অনেক বাসিন্দা হোটেলে উঠেছেন।

সরকারি সম্প্রচারমাধ্যম এনএইচকে-এর তথ্য অনুযায়ী, হেইশেনের কারণে ৫২৮টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...