সাম্প্রতিক শিরোনাম

ট্রাম্পের কঠোর সমালোচনা করেন তার বোন

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন ঘনিয়ে আসছে। এরমধ্যেই একের পর এক বিব্রতকর অবস্থায় পড়তে হচ্ছে নির্বাচনে ফের প্রেসিডেন্ট পদপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে।

hiastock

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থতার কারণে ট্রাম্প প্রশাসনকে নিয়ে সমালোচনার শেষ নেই। এরমধ্যে পরিবারের সদস্যরাও ট্রাম্পের সমালোচনায় মুখর হয়েছেন।

তার বড় বোনের একটি গোপন অডিও রেকর্ডিং প্রকাশ্যে এসেছে। তাতে মার্কিন প্রেসিডেন্টকে নিষ্ঠুর মিথ্যাবাদী’ উল্লেখ করা হয়েছে।

ওয়াশিংটন পোস্ট শনিবার রেকর্ডিংটি প্রকাশ্যে আনে। ২০১৮ থেকে ২০১৯ সময় ব্যাপী অডিওটি রেকর্ড করা হয়।

১৫ ঘণ্টার সেই অডিওতে প্রেসিডেন্ট ট্রাম্পের কঠোর সমালোচনা করতে শোনা যায় তার বড় বোন ম্যারিয়ানে ট্রাম্প বেরিকে। ট্রাম্পের কোনো নীতি-নৈতিকতা নেই। তাকে বিশ্বাস করা যায় না।

প্রেসিডেন্ট ট্রাম্পের নেওয়া যুক্তরাষ্ট্রের অভিবাসন নীতিরও কঠোর সমালোচনা করেছেন ম্যারিয়ানে ট্রাম্প। তার মতে, এই নীতি বাচ্চাদের তাদের বাবা-মা থেকে আলাদা করে দেবে।

নিজের মতো করে সে (ট্রাম্প) সব করতে চায়। তার নীতি নৈতিকতা বলতে কিছুই নেই। তার টুইটগুলো খেদ এবং মিথ্যায় ভরা, ও মাই গড। 

অভিবাসন নীতি প্রসঙ্গে রেকর্ডিংয়ের ম্যারিয়ানে বলেন, এটা পুরোপুরি কপটতা। এটা কপটতা এবং নিষ্ঠুরতা। ডোনাল্ড নিষ্ঠুর।

ট্রাম্প বিশ্ববিদ্যালয়ে জালিয়াতি করে ভর্তি হয়েছিলেন বলেও দাবি করেছেন তার বোন।

গোপন রেকর্ডিংটি ট্রাম্পের ভাতিজি ম্যারি ট্রাম্প কর্তৃক করা হয়েছে বলে ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে। গত মাসে ম্যারি চাচা ট্রাম্পের সমালোচনা করে একটি আত্মজীবনী বই প্রকাশ করেন।

স্মৃতিকথা বিষয়ক বইটির নাম টু মাচ অ্যান্ড নেভার এনাফ: হাও মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ড’স মোস্ট ডেঞ্জারাস ম্যান।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock