সাম্প্রতিক শিরোনাম

ট্রাম্পের কাছ থেকে অন্যদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আর ঝুঁকি নেই

ট্রাম্পের কাছ থেকে অন্যদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আর ঝুঁকি নেই বলে জানিয়েছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক শন কনলি। শনিবার প্রেসিডেন্টের নমুনা পরীক্ষার মাধ্যমে এ তথ্য জানা গেছে।

hiastock

বিবৃতিতে হোয়াইট হাউসের চিকিৎসক জানিয়েছেন, ট্রাম্পের করোনা টেস্টে দেখা গেছে, তিনি এখন আর অন্যদের জন্য ঝুঁকির কারণ নন। পরীক্ষার ফলাফল বলছে, মার্কিন প্রেসিডেন্টের শরীরে সক্রিয়ভাবে ভাইরাসের প্রতিলিপি তৈরির কোনো প্রমাণ পাওয়া যায়নি।

তবে কনলির এ বিবৃতির বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি হোয়াইট হাউস। এমনকি ট্রাম্পের করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে কি না সেটাও নিশ্চিত করেনি কেউ।

এদিকে করোনায় আক্রান্ত হওয়ার পর প্রথমবারের মতো জনসমাবেশে যোগ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। শনিবার বিকেলে হোয়াইট হাউসের ব্যালকনিতে দাঁড়িয়ে সমর্থকদের সামনে সংক্ষিপ্ত ভাষণ দিয়েছেন তিনি।

রিপাবলিকান সমর্থকদের আশ্বস্ত করে ট্রাম্প জানিয়েছেন, তিনি এখন অনেক ভালো বোধ করছেন। আগামী ৩ নভেম্বরের নির্বাচনে সবাইকে ভোট দিতে যাওয়ার আহ্বান জানিয়েছেন এ নেতা।

এদিন ব্যালকনিতে আসার সময় মাস্ক পরা থাকলেও সেখানে গিয়েই সেটি খুলে ফেলেন ট্রাম্প। হোয়াইট হাউসে সমবেত কয়েক শ সমর্থকের মুখে মাস্ক থাকলেও সেখানে সামাজিক দূরত্বের কোনো বালাই ছিল না।

অন্য সময়ের তুলনায় এদিন একেবারেই অল্প সময়ের বক্তব্যে ট্রাম্প বলেন, তিনি যুক্তরাষ্ট্রকে সমাজতান্ত্রিক দেশে পরিণত হতে দিতে পারেন না।

করোনাভাইরাসকে আবারও ‘চীনা ভাইরাস’ উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট জানান, খুব শিগগিরই এর ভ্যাকসিন আসতে চলেছে। যুক্তরাষ্ট্র এ ক্ষেত্রে অভাবনীয় সাফল্য দেখাচ্ছে।

সর্বশেষ

নয়াপাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২ হাজার ৫০ টি পরিবার

সুজন চৌধুরী, আলীকদমঃ বান্দরবানের আলীকদম উপজেলার ৩ নং নয়াপাড়া ইউনিয়নে পবিত্র ইদুল- ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রী'র ঈদ-উল - ফিতরে উপহার পেলেন...

কর্মসংস্থানমুখী উন্নয়ন বাজেটের দাবিতে দেশব্যাপী যুব ইউনিয়নের বিক্ষোভ

বাংলাদেশ যুব ইউনিয়নের নেতৃবৃন্দ বলেছেন, প্রবৃদ্ধির আসক্তিতে মত্ত সরকার কর্মসংস্থান সৃষ্টিতে ব্যর্থ হয়েছে। যেকোন প্রক্রিয়ায় প্রবৃদ্ধির সুচক সংখ্যা পুরণে সরকারের যে প্রচেষ্টা, তা নিছক...

পবিত্র রজনীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেহেরী বিতরণ

আজ রাত ২.৩০ মিনিটে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সভাপতি আল-নাহিয়ান খান জয়'র নির্দেশে পবিত্র শবে কদর উপলক্ষে সম্মিলিত বেসরকারি...

বাড়লো মৃত্যু ও শনাক্তর সংখ্যা, ভারতীয় ধরণ শণাক্ত

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে বলে রবিবার (৯ মে) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।এতে...