সাম্প্রতিক শিরোনাম

নিউইয়র্ক সিটির আট বছর আগে মারা যাওয়া ব্যক্তির নামে ডাকযোগে ভোট

আট বছর আগে মারা যাওয়া ব্যক্তির নামে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির নির্বাচন কর্তৃপক্ষের কাছে ব্যালট পাঠানো হয়েছে। স্থানীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

hiastock

স্টাটেন দ্বীপে বসবাসকারী নিবন্ধিত ডেমোক্র্যাট ফ্রান্সিস রেকসোর নামে ওই ব্যালট পাঠানো হয়েছে। তিনি ২০১২ সালে মারা গেছেন। তার ভোট এরই মধ্যে বৈধ ঘোষণা করা হয়েছে।

প্রায় ১০ কোটি ভোটার মার্কিন নির্বাচনে আগাম ভোট দিয়েছে। আগাম ভোটের বেশিরভাগই এসেছে ডাকযোগে। এই ভোটও ডাকযোগেই পাঠানো হয়েছে।

তবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বরাবরই ডাক যোগে ভোট পাঠানোর বিরোধিতা করে আসছেন।

কিন্তু করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে যাওয়ার কারণে ডাক যোগে ভোট দিতে সমর্থকদের উৎসাহ যুগিয়ে আসছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

২০১২ সালে মারা যাওয়া ব্যক্তির নামে ভোট পাঠানো হয় ৮ অক্টোবর। সেই ভোট বৈধ হিসেবে নিবন্ধনও করা হয়েছে। অভিযোগ ওঠার পর বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়েছে নির্বাচন কর্তৃপক্ষ।

মৃত ব্যক্তির নামে আরেকটি ভোট গ্রহণের বিষয়ও আলোচনায় এসেছে। সেটাও নিউইয়র্ক সিটি ইলেকশন বোর্ডের ঘটনা।

গেরট্রুড নিজার নামের ওই ভোটার ২০১৬ সালে মারা গেছেন। তার নামে ৯ অক্টোবর ভোট দেওয়া হয়েছে। তার নামে পাঠানো ভোটও বৈধ বলে গৃহীত হয়েছে ২৫ অক্টোবর।

সর্বশেষ

বদর যুদ্ধের আদলে সংসদ ভবনে জংগি হামলা চালানোর পরিকল্পনা ভেস্তে গেলো!

উগ্রপন্থী ইসলামি বক্তা আলি হাসান উসামার নির্দেশে সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আল সাকিব। এই হামলার জন্য...

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...

২শত পরিবারকে ত্রাণ সহায়তা দিল সেনাবাহিনী

সুজন চৌধুরী, আলীকদম: সারা দেশের মত বান্দরবানের আলীকদমেও করোনার দ্বিতীয় ধাপের লকডাউনে বিপর্যস্ত হয়ে পড়া অসহায় ও কর্মহীন পরিবারের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাড়ালেন...