সাম্প্রতিক শিরোনাম

নির্বাচনের আগে আমি আবুধাবি যাচ্ছি না, পরে সেখানে যাবো: নেতানিয়াহু

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু চলতি সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে সফরের পরিকল্পনা অস্বীকার করেছেন।

বুধবার ইসরায়েলের আর্মি রেডিওর কাছে এক সাক্ষাতকারে তিনি বলেন, ২৩ মার্চ ইসরায়েলের সাধারণ নির্বাচনের পর তিনি উপসাগরীয় দেশটিতে সফর করবেন।

তিনি বলেন, নির্বাচনের আগে আমি আবুধাবি যাচ্ছি না, পরে সেখানে যাবো।

এর আগে বুধবার ইসরায়েলি সংবাদপত্র ‘ইসরায়েলি হাইউম’ জানানয়, বৃহস্পতিবার নেতানিয়াহু আমিরাত সফর করতে যাচ্ছেন।

এ দিকে ইসরায়েলের চ্যানেল-১২ বলেছে, নেতানিয়াহু তার নির্বাচনী প্রচারণায় আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের নাম ব্যবহার করায় সংযুক্ত আরব আমিরাত ক্ষোভ প্রকাশ করেছে।

চ্যানেল-১২ এর সূত্র অনুসারে, নেতানিয়াহুর সোমবারের বিবৃতি সংযুক্ত আরব আমিরাতকে হতবাক করেছে। ওই বিবৃতিতে নেতানিয়াহু বলেন, আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ‘স্বেচ্ছায়’ ইসরায়েলে ৪০ বিলিয়ন ইসরায়েলি শেকেল বা ১২ বিলিয়ন ডলার (বাংলাদেশী মুদ্রায় এক লাখ এক হাজার ৭১৮ কোটি টাকার বেশি) বিনিয়োগ করতে চান।

আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আনোয়ার গারগাস বুধবার এক টুইট বার্তায় জানিয়েছেন, ইসরায়েলি নির্বাচনে তার দেশ কোনো ধরনের হস্তক্ষেপ থেকে দূরত্ব বজায় রেখেছে।

এর আগে গত বছরে দুই দেশের মধ্যে স্বাভাবিক কূটনীতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর ইসরায়েলি প্রধানমন্ত্রীর কয়েক দফা আমিরাত সফরের উদ্যোগ স্থগিত হয়ে যায়।

গত সপ্তাহে দেশটিতে নেতানিয়াহু একদিনের সফরে আসার পরিকল্পনা করলেও জর্দানের আকাশসীমা ব্যবহারে অনুমতি না পাওয়ায় শেষ পর্যন্ত ওই সফর স্থগিত করা হয়।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...