নির্বাচনের আগে আমি আবুধাবি যাচ্ছি না, পরে সেখানে যাবো: নেতানিয়াহু

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু চলতি সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে সফরের পরিকল্পনা অস্বীকার করেছেন।

hiastock

বুধবার ইসরায়েলের আর্মি রেডিওর কাছে এক সাক্ষাতকারে তিনি বলেন, ২৩ মার্চ ইসরায়েলের সাধারণ নির্বাচনের পর তিনি উপসাগরীয় দেশটিতে সফর করবেন।

তিনি বলেন, নির্বাচনের আগে আমি আবুধাবি যাচ্ছি না, পরে সেখানে যাবো।

গুগল এডস

এর আগে বুধবার ইসরায়েলি সংবাদপত্র ‘ইসরায়েলি হাইউম’ জানানয়, বৃহস্পতিবার নেতানিয়াহু আমিরাত সফর করতে যাচ্ছেন।

এ দিকে ইসরায়েলের চ্যানেল-১২ বলেছে, নেতানিয়াহু তার নির্বাচনী প্রচারণায় আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের নাম ব্যবহার করায় সংযুক্ত আরব আমিরাত ক্ষোভ প্রকাশ করেছে।

চ্যানেল-১২ এর সূত্র অনুসারে, নেতানিয়াহুর সোমবারের বিবৃতি সংযুক্ত আরব আমিরাতকে হতবাক করেছে। ওই বিবৃতিতে নেতানিয়াহু বলেন, আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ‘স্বেচ্ছায়’ ইসরায়েলে ৪০ বিলিয়ন ইসরায়েলি শেকেল বা ১২ বিলিয়ন ডলার (বাংলাদেশী মুদ্রায় এক লাখ এক হাজার ৭১৮ কোটি টাকার বেশি) বিনিয়োগ করতে চান।

আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আনোয়ার গারগাস বুধবার এক টুইট বার্তায় জানিয়েছেন, ইসরায়েলি নির্বাচনে তার দেশ কোনো ধরনের হস্তক্ষেপ থেকে দূরত্ব বজায় রেখেছে।

এর আগে গত বছরে দুই দেশের মধ্যে স্বাভাবিক কূটনীতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর ইসরায়েলি প্রধানমন্ত্রীর কয়েক দফা আমিরাত সফরের উদ্যোগ স্থগিত হয়ে যায়।

গত সপ্তাহে দেশটিতে নেতানিয়াহু একদিনের সফরে আসার পরিকল্পনা করলেও জর্দানের আকাশসীমা ব্যবহারে অনুমতি না পাওয়ায় শেষ পর্যন্ত ওই সফর স্থগিত করা হয়।

সর্বশেষ

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভবঃ প্রধানমন্ত্রী

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমরা দেশের ভবিষ্যৎ প্রজন্ম তথা শিশুদের শিক্ষা, নিরাপত্তা ও সুস্বাস্থ্য...

শিক্ষাপ্রতিষ্ঠনের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত

করোনা পরিস্থিতির আশানুরূপ উন্নতি না হওয়ায় দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠনের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।শনিবার (১২ জুন) শিক্ষামন্ত্রণালয়ের...

৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি যারা

ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যথাক্রমে আগা খান মিন্টু, হাবিবুর রহমান ও আবুল হাসেম খান। শনিবার (১২ জুন) গণভবনে...

বিয়ের পিঁড়িতে বসা হলো না এএসআই সালাউদ্দিনের!

ইরে-বাবা, কয়রে বাবা, বাবা তুই কই। তুইতো বাড়ি আসবি বলেছিলে, লাশ হয়ে ফিরলি কেন? আমিতো তোকে লাশ হয়ে দেখতে চাইনি। শুক্রবার (১১ জুন) রাত...