সাম্প্রতিক শিরোনাম

নির্বাচনের আগে আমি আবুধাবি যাচ্ছি না, পরে সেখানে যাবো: নেতানিয়াহু

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু চলতি সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে সফরের পরিকল্পনা অস্বীকার করেছেন।

বুধবার ইসরায়েলের আর্মি রেডিওর কাছে এক সাক্ষাতকারে তিনি বলেন, ২৩ মার্চ ইসরায়েলের সাধারণ নির্বাচনের পর তিনি উপসাগরীয় দেশটিতে সফর করবেন।

তিনি বলেন, নির্বাচনের আগে আমি আবুধাবি যাচ্ছি না, পরে সেখানে যাবো।

এর আগে বুধবার ইসরায়েলি সংবাদপত্র ‘ইসরায়েলি হাইউম’ জানানয়, বৃহস্পতিবার নেতানিয়াহু আমিরাত সফর করতে যাচ্ছেন।

এ দিকে ইসরায়েলের চ্যানেল-১২ বলেছে, নেতানিয়াহু তার নির্বাচনী প্রচারণায় আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের নাম ব্যবহার করায় সংযুক্ত আরব আমিরাত ক্ষোভ প্রকাশ করেছে।

চ্যানেল-১২ এর সূত্র অনুসারে, নেতানিয়াহুর সোমবারের বিবৃতি সংযুক্ত আরব আমিরাতকে হতবাক করেছে। ওই বিবৃতিতে নেতানিয়াহু বলেন, আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ‘স্বেচ্ছায়’ ইসরায়েলে ৪০ বিলিয়ন ইসরায়েলি শেকেল বা ১২ বিলিয়ন ডলার (বাংলাদেশী মুদ্রায় এক লাখ এক হাজার ৭১৮ কোটি টাকার বেশি) বিনিয়োগ করতে চান।

আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আনোয়ার গারগাস বুধবার এক টুইট বার্তায় জানিয়েছেন, ইসরায়েলি নির্বাচনে তার দেশ কোনো ধরনের হস্তক্ষেপ থেকে দূরত্ব বজায় রেখেছে।

এর আগে গত বছরে দুই দেশের মধ্যে স্বাভাবিক কূটনীতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর ইসরায়েলি প্রধানমন্ত্রীর কয়েক দফা আমিরাত সফরের উদ্যোগ স্থগিত হয়ে যায়।

গত সপ্তাহে দেশটিতে নেতানিয়াহু একদিনের সফরে আসার পরিকল্পনা করলেও জর্দানের আকাশসীমা ব্যবহারে অনুমতি না পাওয়ায় শেষ পর্যন্ত ওই সফর স্থগিত করা হয়।

সর্বশেষ

লালমনিরহাটের আদিতমারীতে চোরাই অটোরিকশা সহ গ্রেফতার-১

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলার আদিতমারী থানায় একটি চুরি যাওয়া অটোরিকশা উদ্ধার করেছে আদিতমারী থানা পুলিশ সেইসাথে অটোরিকশা চোরকেও গ্রেফতার করতে সক্ষম হয়েছে।গ্রেফতারকৃত...

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে দুই রোহিঙ্গা আটক

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের বহুল আলোচিত পাটগ্রামের দহগ্রাম সীমান্ত দিয়ে ভারত হয়ে নেপাল যাওয়ার চেষ্টাকালে দুই রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।...

শান্তিপূর্ণ পরিবেশে সম্পূর্ণ হয়েছে বোয়ালখালী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ

বোয়ালখালী প্রতিনিধি : শান্তিপূর্ণ পরিবেশে সম্পূর্ণ হয়েছে বোয়ালখালী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ। পছন্দের প্রার্থীকে বেছে নিতে ভোটাধিকার প্রয়োগ করছে ভোটাররা গতকাল সকাল ৮টায় এ...

লালমনিরহাটের হাতীবান্ধায় সেই বীর মুক্তিযোদ্ধাকে ভূমি প্রদান করলো প্রশাসন

ঈশাত জামান মুন্না,লালমনিরহাট: লালমরিহাটের হাতীবান্ধা উপজেলার ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হককে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘন ট্যাস্টাস দেন বীর মুক্তিযোদ্ধার সন্তান রোকনুজ্জামান সোহেল।...