সাম্প্রতিক শিরোনাম

নির্বাচনে হেরে গেলে দেশ ছাড়বেন ট্রাম্প

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিদ্রুপ করে বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গেলে তাকে হয়ত দেশ ছাড়তে হবে।

শুক্রবার জর্জিয়া অঙ্গরাজ্যের ম্যাকন শহরে এক নির্বাচনি সমাবেশে এই ব্যাঙ্গাত্বক মন্তব্য করেন তিনি।

ট্রাম্প বলেন, আমি আশাবাদ, সুযোগ ও প্রত্যাশা দেব। আমরা এটিই করছি। এই কারণে আমাদের এই চেতনা রয়েছে। আমার বলতে খারাপ লাগছে কারণ আমি জর্জিয়াকে অপমান করতে চাই না। কিন্তু আমাদের দেশজুড়ে এমনটিই হচ্ছে।

ওই ভাষণেই ট্রাম্প করোনার সংক্রমণ ঠেকাতে বাইডেনের প্রচার সমাবেশে সামাজিক দূরত্ব ও মুখে মাস্ক পরা নিয়ে বিদ্রুপ করেন।

ট্রাম্প বলেন, এটি নিয়ে আমার মজা করা উচিত না, আপনারা কি জানেন? প্রেসিডেন্সিয়াল রাজনীতির ইতিহাসে সবচেয়ে খারাপ প্রার্থীরা বিরুদ্ধে নির্বাচনে লড়াই আমাকে চাপে রেখেছে।

আপনারা ভাবতে পারেন যদি আমি হেরে যাই? আমার পুরো জীবনভর কী করব? রাজনীতির ইতিহাসে সবচেয়ে খারাপ প্রার্থীর কাছে হেরে গেলে আমি ভালো অনুভব করব না। মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, হয়ত আমি দেশ ছেড়ে দেব। আমি জানি না।

ট্রাম্পবিরোধী রিপাবলিকান গোষ্ঠী দ্য লিংকন প্রজেক্ট দ্রুতই ট্রাম্পের এই মন্তব্য নিয়ে দ্রুতই প্রতিক্রিয়া দেখিয়েছে। বাইডেনের প্রচার টিমও নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে এই মন্তব্যের ভিডিও প্রকাশ করেছে।

আগে গত মাসে নর্থ ক্যারোলাইনাতে এক সমাবেশে ট্রাম্প বলেছিলেন, যদি আমি বাইডেনের কাছে হেরে যাই, জানি না আমি কী করব। আমি আপনাদের সঙ্গে আর কথা বলব না।

সর্বশেষ

সৌদি ক্রাউন প্রিন্সকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

বাংলাদেশ সফরের জন্য সৌদি ক্রাউন প্রিন্সের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র হস্তান্তর করেছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী-----------------------------------------------------------সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের...

মায়ানমারের বিরুদ্ধে ইন্দোনেশিয়ায় মামলা

মিয়ানমারে সামরিক শাসকের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যা, জনবসতি আগুনে পুড়ানো সহ চলতি মাসে স্কুলে বিমান হামলা করে ১৪ শিশু হত্যা সহ গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ...

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...