সাম্প্রতিক শিরোনাম

পশ্চিমবঙ্গে বিজেপি সরকার ক্ষমতায় আসা কেবল সময়ের অপেক্ষা: মোদী

পশ্চিমবঙ্গে ভোটের প্রচার শুরু করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাতেই বাংলা বলে দর্শক মন জয়ের চেষ্টা চালালেন। সমবেত জনতাকে শুধু সম্বোধন নয়, এদিন বক্তব্যের শুরুর অনেকটা অংশই বাংলায় বললেন তিনি।

hiastock

বিভিন্ন প্রান্তে জনসভা করার নদীর অনেক স্থানীয় ভাষায় দর্শকদের সম্মোধন করেন। কিন্তু আজ উনি অনেকক্ষণ বাংলায় কথা বললেন, যা পূর্ব মেদিনীপুর হলদিয়া দর্শকদের মন জয় করে।

এদিন মোদির সভার দিকে নজর ছিল সবার। কারণ, আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে এটাই ছিল তাঁর প্রথম জনসভা।

গুগল এডস

সভামঞ্চে উঠেই মোদি বলেন, আমার প্রিয় মা বোন ভাই বন্ধুরা, মেদিনীপুরের এই পবিত্র মাটিতে আসতে পেরে আমি ধন্য, নিজেকে গর্বিত মনে করছি।

এদিন তাঁর বক্তব্যে উঠে আসে বাংলার মনীষীদের কথা। তিনি উল্লেখ করেন মেদিনীপুরের শহিদ মাতঙ্গিনী, বিপ্লবী ক্ষুদিরাম বসুর নাম।

মোদি বলেন, দেশকে গর্বিত করেছেন এই মেদিনীপুরের বীর সন্তানরা। তাঁদের রক্তে রক্তাক্ত এই মাটি পূণ্যভূমি। তাম্রলিপ্ত জাতীয় সরকার তৈরি হয়েছিল এই মেদিনীপুরের মাটিতে, বলেন মোদি।

এই মাটির বীর সন্তান বিদ্যাসাগর মহাশয় বাংলাকে বর্ণপরিচয় উপহার দিয়েছেন বলে উল্লেখ করেন মোদি।

প্রায় পঞ্চাশ মিনিটের ভাষনে তিনি বারবার বাংলা ভাষা ব্যবহার করেন এবং তীব্র ভাষায় আক্রমণ করেন রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে।

তিনি আরো বলেন, পশ্চিমবঙ্গে বিজেপি সরকার ক্ষমতায় আসা কেবল সময়ের অপেক্ষা।

মোদির বক্তব্য তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল। বাংলার সংস্কৃতি জানেন না উনি। টেলিপ্রমন্টার দেখে দেখে বাংলা বলার মানে বাংলাকে ভালোবাসা নয় মন্তব্য করেছেন তৃণমূল নেতা এবং বর্ষিয়ান সাংসদ সৌগত রায়।

সর্বশেষ

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...

২শত পরিবারকে ত্রাণ সহায়তা দিল সেনাবাহিনী

সুজন চৌধুরী, আলীকদম: সারা দেশের মত বান্দরবানের আলীকদমেও করোনার দ্বিতীয় ধাপের লকডাউনে বিপর্যস্ত হয়ে পড়া অসহায় ও কর্মহীন পরিবারের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাড়ালেন...

রোজাদারদের মাঝে সেহেরী বিতরণ করলো চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ

আজ সোমবার রাত ১ ঘটিকার সময় চট্টগ্রামের বহদ্দারহাটে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য'র নির্দেশে অসহায়, দুস্থ পথচারীদের মাঝে মহানগর ছাত্রলীগের সংগঠক নাঈম আশরাফ...