সাম্প্রতিক শিরোনাম

পশ্চিমবঙ্গে বিজেপি সরকার ক্ষমতায় আসা কেবল সময়ের অপেক্ষা: মোদী

পশ্চিমবঙ্গে ভোটের প্রচার শুরু করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাতেই বাংলা বলে দর্শক মন জয়ের চেষ্টা চালালেন। সমবেত জনতাকে শুধু সম্বোধন নয়, এদিন বক্তব্যের শুরুর অনেকটা অংশই বাংলায় বললেন তিনি।

বিভিন্ন প্রান্তে জনসভা করার নদীর অনেক স্থানীয় ভাষায় দর্শকদের সম্মোধন করেন। কিন্তু আজ উনি অনেকক্ষণ বাংলায় কথা বললেন, যা পূর্ব মেদিনীপুর হলদিয়া দর্শকদের মন জয় করে।

এদিন মোদির সভার দিকে নজর ছিল সবার। কারণ, আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে এটাই ছিল তাঁর প্রথম জনসভা।

সভামঞ্চে উঠেই মোদি বলেন, আমার প্রিয় মা বোন ভাই বন্ধুরা, মেদিনীপুরের এই পবিত্র মাটিতে আসতে পেরে আমি ধন্য, নিজেকে গর্বিত মনে করছি।

এদিন তাঁর বক্তব্যে উঠে আসে বাংলার মনীষীদের কথা। তিনি উল্লেখ করেন মেদিনীপুরের শহিদ মাতঙ্গিনী, বিপ্লবী ক্ষুদিরাম বসুর নাম।

মোদি বলেন, দেশকে গর্বিত করেছেন এই মেদিনীপুরের বীর সন্তানরা। তাঁদের রক্তে রক্তাক্ত এই মাটি পূণ্যভূমি। তাম্রলিপ্ত জাতীয় সরকার তৈরি হয়েছিল এই মেদিনীপুরের মাটিতে, বলেন মোদি।

এই মাটির বীর সন্তান বিদ্যাসাগর মহাশয় বাংলাকে বর্ণপরিচয় উপহার দিয়েছেন বলে উল্লেখ করেন মোদি।

প্রায় পঞ্চাশ মিনিটের ভাষনে তিনি বারবার বাংলা ভাষা ব্যবহার করেন এবং তীব্র ভাষায় আক্রমণ করেন রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে।

তিনি আরো বলেন, পশ্চিমবঙ্গে বিজেপি সরকার ক্ষমতায় আসা কেবল সময়ের অপেক্ষা।

মোদির বক্তব্য তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল। বাংলার সংস্কৃতি জানেন না উনি। টেলিপ্রমন্টার দেখে দেখে বাংলা বলার মানে বাংলাকে ভালোবাসা নয় মন্তব্য করেছেন তৃণমূল নেতা এবং বর্ষিয়ান সাংসদ সৌগত রায়।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...