প্রথমবারের মতো কভিড-১৯ এ আক্রান্ত রোগী পাওয়া গেছে সলোমন আইল্যান্ডে

প্রথমবারের মতো কভিড-১৯ এ আক্রান্ত রোগী পাওয়া গেছে সলোমন আইল্যান্ডে।

শনিবার টেলিভিশনে দেওয়া এক ভাষণে দেশে প্রথম করোনারোগী শনাক্তের খবর নিশ্চিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী মানাসেহ সোগাভারে।

জানান, ফিলিপাইন থেকে ফেরা এক শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আরও ৯৬ জন যাত্রীর সঙ্গে বিমানে করে দেশে ফিরেছিলেন ওই শিক্ষার্থী।

বিমানে ওঠার আগে ফিলিপাইনে ওই শিক্ষার্থীকে তিনবার করোনাভাইরাস টেস্ট করা হয়েছে। তিনবারই তার রিপোর্ট এসেছিল নেগেটিভ।

কিন্তু সলোমনে পৌঁছার পর রাজধানী হোনিয়ারায় তার করোনা টেস্ট করা হলে তাতে রিপোর্ট আসে পজিটিভ। ওই শিক্ষার্থীকে এখন আইসোলেশনে রাখা হয়েছে।

ওই শিক্ষার্থীদের সঙ্গে ফিলিপাইনে যারা ছিল তাদের মধ্যে আরও ১৮ জনের রিপোর্ট পজিটিভ এসেছে এবং তাদের ম্যানিলায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে বিমান চলাচল ও সীমান্ত বন্ধ করে দেয় সলোমন সরকার।

দেশটির চারশোর বেশি শিক্ষার্থী ফিলিপাইনে আটকে আছে। ইউরোপের ওই দেশে করোনার প্রাদুর্ভাব ব্যাপক।

শিক্ষার্থীদের চাপে সলোমন সরকার ফিলিপাইনে আটকে পড়া শিক্ষার্থীদের দেশে ফেরানোর উদ্যোগ নেয়। শিক্ষার্থীদের প্রথম ফ্লাইটটি আসে গত মঙ্গলবার।

এদের মধ্যে একজনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেলেও শিক্ষার্থীদের সবাইকে দেশে ফেরানোর কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রী সোগাভারে।

সর্বশেষ

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...

কাউকে কাউন্ট করি না, আমরা সবসময় প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার থেকে বাংলাদেশের ভূখণ্ডে বারবার মর্টারের গোলা পড়ার ঘটনার প্রেক্ষাপটে একটি উচ্চ পর্যায়ের বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, যুদ্ধ করে দেশ স্বাধীন...

মেয়েদের জন্য দাঁড়িয়ে পথে পথে চেনা মুখগুলি

মঙ্গলবারেই জানানো হয় বিমানবন্দর থেকে বনানী- মহাখালী- বিজয় সরণী হয়ে সাত রাস্তা-মগবাজার হয়ে বাফুফে যাবে মেয়েরা। সেই অনুযায়ী যার যার মতো করে দাঁড়িয়েছিলেন সবাই।...