সাম্প্রতিক শিরোনাম

ফ্রান্সে শুরু হয়েছে করোনাভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ

ফ্রান্সে শুরু হয়েছে করোনাভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ। ইউরোপের দেশটিতে মারণ ভাইরাস থাবা বসানোর পরে এই প্রথম দৈনিক সংক্রমণ ১০ হাজারের গণ্ডি ছাড়িয়েছে।

২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৬১ জন। মারণ ভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যেতে পারে, তার জন্য ফের বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রথম দফায়ও ব্যাপক তাণ্ডব চালিয়েছিল ফ্রান্সে। মারণ ভাইরাসের ছোবলে মৃত্যুঝড় উঠেছিল দেশটিতে। যদিও কঠোর লকডাউন জারি করে পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়েছিল। কিন্তু ফের দ্বিতীয় দফার সংক্রমণের ঢেউ আছড়ে পড়েছে।

সময় যত গড়াচ্ছে ততই ভযাবহ হয়ে উঠছে পরিস্থিতি। একদিনে আক্রান্তের আগের রেকর্ড হয়েছিল বৃহস্পতিবার। ওই দিন ৯ হাজার ৮৪৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। শনিবার সেই রেকর্ড ভেঙে গেছে।

ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, গত সপ্তাহ জুড়ে করোনায় আক্রান্ত হয়ে ২ হাজার ৪৩২ জন নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন।

তার মধ্যে অবস্থা সঙ্কটজনক হওয়ায় ৪১৭ জনকে আইসিইউতে রাখতে হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৭ জন সহ এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০ হাজার ৯১০ জনের। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৯১১ জন।

পরিস্থিতি মোকাবেলায় কী কী ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে সিদ্ধান্ত নিতে এরই মধ্যে স্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেছেন প্রশাসনের শীর্ষ কর্মকর্তরা।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...