সাম্প্রতিক শিরোনাম

বেলারুশের প্রধানমন্ত্রীর পাশে রাশিয়া

প্রতিবেশী দেশ পোল্যান্ড এবং লিথুনিয়ায় ন্যাটোর সামরিক মহড়ায় শঙ্কা প্রকাশ করেছেন বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেঙ্কো। বেলারুশে বিতর্কিত নির্বাচনের পর বিজয়ী প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কোর বিরুদ্ধে বিক্ষোভ চরমে ওঠেছে।

hiastock

আলেক্সান্ডার লুকাশেঙ্কো জানালেন যে তাকে সমর্থন দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বহির্বিশ্বের আক্রমণ থেকে বেলারুশকে সুরক্ষার জন্য রাশিয়া সহায়তা করবে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কো।

জনসমর্থনের দিক থেকে বহুগুণে এগিয়ে রয়েছেন সভেৎলানা। তার সমর্থকদের দাবি, স্বৈরাচার লুকাশেঙ্কোকে ক্ষমতায় রাখতে নির্বাচনে ব্যাপক দুর্নীতি এবং জালিয়াতি করা হয়েছে।

গুগল এডস

গত সপ্তাহের বিতর্কিত প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে পূর্ব ইউরোপের দেশ বেলারুশ। স্বাধীন পর্যবেক্ষকদের মতে, এ নির্বাচন মোটেও সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হয়নি। ভোটের ফল প্রকাশের পর থেকেই স্বৈরশাসক লুকাশেঙ্কোর পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছে দেশটির হাজার হাজার মানুষ

বিতর্কিত ওই নির্বাচনী ফলাফল বলছে, ৮০ দশমিক ২৩ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ২৬ বছর ধরে ক্ষমতায় থাকা লুকাশেঙ্কো। অন্যদিকে, তার প্রধান বিরোধী সভেৎলানা তিখানোভস্কায়া পেয়েছেন মাত্র ৯ দশমিক ৯ শতাংশ ভোট।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock