সাম্প্রতিক শিরোনাম

ভারতকে পেছন থেকে ছুরি মেরেছে পাকিস্তান: মোদি

কার্গিল যুদ্ধে সেনাদের আত্মত্যাগ দেশ মনে রাখবে। ওদের দেশপ্রেম আমাদের অনুপ্রাণিত করবে। ২১ বছর আগে হওয়া কার্গিল যুদ্ধ প্রসঙ্গে মোদি বলেন, কোন পরিস্থিতিতে সে সময় আমাদের বীর সৈন্যরা যুদ্ধ করেছিলো তা সকলের মনে রাখা উচিত। এ সময় পাহারের উপরে ছিলো প্রতিপক্ষ। কিন্তু কোন কিছুই বাধা হতে পারেনি তাদের জন্য। আমাদের সৈন্যের নৈতিকতা বোধ পর্বতকেও পরাজিত করেছিলো।

ভারত করোনায় মৃত্যুর হার অনেক কম। আমরা মৃত্যুর হার কমাতে পেরেছি। বাড়িয়েছি সুস্থতার হার। কিন্তু কিছু কিছু এলাকায় করোনা দ্রুত ছড়িয়ে পড়ছে। এ বিষয়ে আমাদের সচেতন হতে হবে। মনে রাখা উচিত এখনও করোনা আগের মতোই মারাত্মক। আপনাদের তাই কোভিড প্রোটোকল মেনে চলতে হবে।

ভারতে চলমান বন্যা পরিস্থিতি নিয়েও কথা বলেন ভারতের প্রধানমন্ত্রী। তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, স্বনির্ভর ভারত নির্মাণের জন্য কাজ করতে হবে।

মোদি এ সময় বিহার, উত্তরখণ্ডসহ উত্তর পশ্চিমের রাজ্যগুলোতে মহামারীকালে স্থানীয় পণ্য ব্যবহারে উৎসাহিত করার কার্যক্রমের প্রশংসা করেন।

আমরা অনেকেই কথা বলার সময় মাস্ক খুলে রাখি। অথচ এ সময় মাস্ক পরে রাখা সবচাইতে জরুরি।’ দেশে করোনা থেকে সুস্থতার হার অন্য যে কোন দেশের তুলনায় ভালো হলেও ভারতের নাগরিকদের সামাজিক দূরত্বের বিধি নিষেধ এবং করোনা বিষয়ক অন্যান্য নিয়ম মেনে চলার অনুরোধ জানান নরেন্দ্র মোদি।

উল্লেখ্য ১৯৯৯ সালের মে-জুলাই মাসে ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীরের কার্গিলে যুদ্ধ সংঘটিত হয়। ওই যুদ্ধে ভারতের ৫২৭ জন সেনা নিহত হয়েছিলেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...