ভারতে গোবর চুরির অভিযোগে তদন্তে নামল পুলিশ

টাকা থেকে শুরু সোনা-গয়না চুরির অভিযোগ হরহামেশা শোনা যায়। গাড়ি চুরির ঘটনাও অহরহ খবরের শিরোনামে উঠে আসে। তাছাড়া ট্রেনে-বাসে কিংবা ভিড়ের মধ্যে পকেটমারের ঘটনা আকছাড় ঘটেই চলেছে।

hiastock

কিন্তু গোবর চুরির ঘটনা কখনো শুনেছেন? সেটাও আবার ২০ মণ। এমনই আজব চুরির ঘটনা ঘটেছে ভারতের ছত্তিশগড়ের ধুরেনা গ্রামে।
গোবর চুরির ঘটনায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে সেখানে। গোবর চুরিকে কেন্দ্র করে থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুরো ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

ছত্তিশগড়ের কোরবা জেলার ধুরেনা গ্রামে কমবেশি প্রায় বাড়িতেই রয়েছে গরু। সেই গরুর গোবর থেকে তাদের উপার্জনও হয়। এক বিশেষ প্রকল্পের আওতায় এই গোবর প্রতি কেজি ২ টাকা দরে বিক্রি করে তারা।

কিন্তু সেই গোবরই কিনা চুরি হয়ে গেল। সেটাও ৮০০ কেজি। এ ঘটনার পর থেকে গ্রামজুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য।
জানা গেছে, গোবর চুরির ঘটনা ঘটেঠে দিনকয়েক আগে। তারপর অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, চুরির ঘটনা ঘটার কয়েকদিন পর ১৫ জুন গৌথান সমিতির প্রধান কামহান সিং কানওয়ার এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করেন।

চুরি হওয়া ৮০০ কেজি গোবরের বাজার মূল্য ১ হাজার ৬০০ টাকা। কী কারণে এই গোবর চুরি? কারাই বা এই চুরির সঙ্গে জড়িত? অভিযোগ পাওয়ার পর থেকেই তা জানার জন্য তদন্তে করছে পুলিশ।

সর্বশেষ

কাল সারাদিন চলাচল করবে গণপরিবহন

দেশের বিভিন্ন প্রান্তে থাকা শ্রমিকরা ঢাকার দিকে যাত্রার দুর্ভোগ কমাতে এক দিনের জন্য ছাড় দিয়েছে সরকার। আজ শনিবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলার...

পাবনায় মোবাইলে বিয়ের ২ বছরেও দেশে আসেনি স্বামী, প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

পাবনার সাঁথিয়ায় মুঠোফোনে ভিডিও কলের মাধ্যমে পারিবারিকভাবে বিয়ের দুই বছরের মাথায় এক প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছে। গত দুই বছরেও ওই প্রবাসী দেশে আসেনি বলে জানান...

র‍্যাবের হাতে হেলেনা জাহাঙ্গীর আটক

দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত...

ঈদের দিনেও করোনায় মৃত ঢাবি ছাত্রের মায়ের লাশ দাফন করলো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রের মা রাজধানীর ইবরাহিম কার্ডিয়াক হাসপাডালে বিকেলে মারা গেলে, লাশ দাফনকার্যে কেউ এগিয়ে না আসলে বাংলাদেশ ছাত্রলীগের হটলাইন নাম্বারে...