সাম্প্রতিক শিরোনাম

ভারতে গোবর চুরির অভিযোগে তদন্তে নামল পুলিশ

টাকা থেকে শুরু সোনা-গয়না চুরির অভিযোগ হরহামেশা শোনা যায়। গাড়ি চুরির ঘটনাও অহরহ খবরের শিরোনামে উঠে আসে। তাছাড়া ট্রেনে-বাসে কিংবা ভিড়ের মধ্যে পকেটমারের ঘটনা আকছাড় ঘটেই চলেছে।

কিন্তু গোবর চুরির ঘটনা কখনো শুনেছেন? সেটাও আবার ২০ মণ। এমনই আজব চুরির ঘটনা ঘটেছে ভারতের ছত্তিশগড়ের ধুরেনা গ্রামে।
গোবর চুরির ঘটনায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে সেখানে। গোবর চুরিকে কেন্দ্র করে থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুরো ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

ছত্তিশগড়ের কোরবা জেলার ধুরেনা গ্রামে কমবেশি প্রায় বাড়িতেই রয়েছে গরু। সেই গরুর গোবর থেকে তাদের উপার্জনও হয়। এক বিশেষ প্রকল্পের আওতায় এই গোবর প্রতি কেজি ২ টাকা দরে বিক্রি করে তারা।

কিন্তু সেই গোবরই কিনা চুরি হয়ে গেল। সেটাও ৮০০ কেজি। এ ঘটনার পর থেকে গ্রামজুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য।
জানা গেছে, গোবর চুরির ঘটনা ঘটেঠে দিনকয়েক আগে। তারপর অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, চুরির ঘটনা ঘটার কয়েকদিন পর ১৫ জুন গৌথান সমিতির প্রধান কামহান সিং কানওয়ার এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করেন।

চুরি হওয়া ৮০০ কেজি গোবরের বাজার মূল্য ১ হাজার ৬০০ টাকা। কী কারণে এই গোবর চুরি? কারাই বা এই চুরির সঙ্গে জড়িত? অভিযোগ পাওয়ার পর থেকেই তা জানার জন্য তদন্তে করছে পুলিশ।

সর্বশেষ

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...