সাম্প্রতিক শিরোনাম

ভারতে গোবর চুরির অভিযোগে তদন্তে নামল পুলিশ

টাকা থেকে শুরু সোনা-গয়না চুরির অভিযোগ হরহামেশা শোনা যায়। গাড়ি চুরির ঘটনাও অহরহ খবরের শিরোনামে উঠে আসে। তাছাড়া ট্রেনে-বাসে কিংবা ভিড়ের মধ্যে পকেটমারের ঘটনা আকছাড় ঘটেই চলেছে।

কিন্তু গোবর চুরির ঘটনা কখনো শুনেছেন? সেটাও আবার ২০ মণ। এমনই আজব চুরির ঘটনা ঘটেছে ভারতের ছত্তিশগড়ের ধুরেনা গ্রামে।
গোবর চুরির ঘটনায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে সেখানে। গোবর চুরিকে কেন্দ্র করে থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুরো ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

ছত্তিশগড়ের কোরবা জেলার ধুরেনা গ্রামে কমবেশি প্রায় বাড়িতেই রয়েছে গরু। সেই গরুর গোবর থেকে তাদের উপার্জনও হয়। এক বিশেষ প্রকল্পের আওতায় এই গোবর প্রতি কেজি ২ টাকা দরে বিক্রি করে তারা।

কিন্তু সেই গোবরই কিনা চুরি হয়ে গেল। সেটাও ৮০০ কেজি। এ ঘটনার পর থেকে গ্রামজুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য।
জানা গেছে, গোবর চুরির ঘটনা ঘটেঠে দিনকয়েক আগে। তারপর অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, চুরির ঘটনা ঘটার কয়েকদিন পর ১৫ জুন গৌথান সমিতির প্রধান কামহান সিং কানওয়ার এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করেন।

চুরি হওয়া ৮০০ কেজি গোবরের বাজার মূল্য ১ হাজার ৬০০ টাকা। কী কারণে এই গোবর চুরি? কারাই বা এই চুরির সঙ্গে জড়িত? অভিযোগ পাওয়ার পর থেকেই তা জানার জন্য তদন্তে করছে পুলিশ।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...