সাম্প্রতিক শিরোনাম

মিয়ানমারে গাড়িবহরে হামলা, ৩ পুলিশসহ ১২ জন নিহত

মিয়ানমারের স্বায়ত্তশাসিত কোকাং অঞ্চলের প্রাক্তন শীর্ষ কর্মকর্তাদের একটি গাড়িবহরে সশস্ত্র হামলায় ৯ জন বেসামরিক নাগরিক ও তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত আটজন বেসামরিক ও পাঁচ পুলিশ সদস্য।

শনিবার দেশটির প্রতিরক্ষা পরিষেবা অফিসের কমান্ডার-ইন-চিফ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। বিবৃতি অনুসারে শুক্রবার বিকেলে শান রাজ্যের কোকাং স্বায়ত্তশাসিত অঞ্চলে এ হামলা হয়।

মিয়ানমারের স্বায়ত্তশাসিত অঞ্চল কোকাং জোনের সাবেক কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইউ খিন মং লুইনের নেতৃত্বে এই গাড়িবহরটি শুক্রবার লাশিও থেকে লক্কাইয়ের দিকে যাচ্ছিল।

এ সময় মিয়ানমার জাতীয় গণতান্ত্রিক জোট বাহিনীর (এমএনডিএএ) ২০ সদস্যের একটি দল তাদের ওপর হামলা চালায়। এ হামলায় ঘটনাস্থলেই ৯ জন বেসামরিক ও তিন পুলিশ সদস্য নিহত হন। এই হামলায় আটজন বেসামরিক ও পাঁচ পুলিশ কর্মী আহত হয়েছেন বলেও বিবৃতিতে যোগ করা হয়।

এর আগে মিয়ানমারের সামরিক বাহিনী সশস্ত্র দলগুলোর বিরুদ্ধে অভিযানে স্থগিতাদেশ দিয়েছে। এ স্থগিতাদেশ আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

এমনিতেই অং সান সু চির গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের বিরুদ্ধে সামরিক বাহিনী অভ্যুত্থানের পর মিয়ানমারে ১ ফেব্রুয়ারি থেকে উত্তেজনা চলছে। এর মধ্যে এমন খবর এলো।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...