সাম্প্রতিক শিরোনাম

মিয়ানমারে গাড়িবহরে হামলা, ৩ পুলিশসহ ১২ জন নিহত

মিয়ানমারের স্বায়ত্তশাসিত কোকাং অঞ্চলের প্রাক্তন শীর্ষ কর্মকর্তাদের একটি গাড়িবহরে সশস্ত্র হামলায় ৯ জন বেসামরিক নাগরিক ও তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত আটজন বেসামরিক ও পাঁচ পুলিশ সদস্য।

hiastock

শনিবার দেশটির প্রতিরক্ষা পরিষেবা অফিসের কমান্ডার-ইন-চিফ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। বিবৃতি অনুসারে শুক্রবার বিকেলে শান রাজ্যের কোকাং স্বায়ত্তশাসিত অঞ্চলে এ হামলা হয়।

মিয়ানমারের স্বায়ত্তশাসিত অঞ্চল কোকাং জোনের সাবেক কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইউ খিন মং লুইনের নেতৃত্বে এই গাড়িবহরটি শুক্রবার লাশিও থেকে লক্কাইয়ের দিকে যাচ্ছিল।

এ সময় মিয়ানমার জাতীয় গণতান্ত্রিক জোট বাহিনীর (এমএনডিএএ) ২০ সদস্যের একটি দল তাদের ওপর হামলা চালায়। এ হামলায় ঘটনাস্থলেই ৯ জন বেসামরিক ও তিন পুলিশ সদস্য নিহত হন। এই হামলায় আটজন বেসামরিক ও পাঁচ পুলিশ কর্মী আহত হয়েছেন বলেও বিবৃতিতে যোগ করা হয়।

এর আগে মিয়ানমারের সামরিক বাহিনী সশস্ত্র দলগুলোর বিরুদ্ধে অভিযানে স্থগিতাদেশ দিয়েছে। এ স্থগিতাদেশ আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

এমনিতেই অং সান সু চির গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের বিরুদ্ধে সামরিক বাহিনী অভ্যুত্থানের পর মিয়ানমারে ১ ফেব্রুয়ারি থেকে উত্তেজনা চলছে। এর মধ্যে এমন খবর এলো।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock