সাম্প্রতিক শিরোনাম

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্কমিয়ানমারে সেনা অভ্যুত্থানের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক।

এছাড়া মিয়ানমার সেনাবাহিনীর প্রতি তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আহ্বান জানানো হয়েছে, তারা যেন আটক নেতাদের এবং এ ঘটনায় ভুক্তভোগী বেসামরিক বন্দিদের ছেড়ে দেয়।

সোমবার তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতির মাধ্যমে জানানো হয়, সব ধরনের অভ্যুত্থান এবং সেনাবাহিনীর স্বৈরশাসনের বিরোধিতা করে তুরস্ক।

ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, তুরস্কের প্রত্যাশা- সব রাজনৈতিক নেতা এবং বেসামরিক বন্দিদের শিগগিরই ছেড়ে দেবে মিয়ানমার সেনাবাহিনী।

সেই সঙ্গে গণতান্ত্রিক প্রতিষ্ঠানের সকল বাধা দূর করার পাশাপাশি মিয়ানমার সেনাবাহিনী সে দেশের জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধিদের দ্বারা সংসদে অধিবেশন আহ্বান করবে।

বিবৃতিতে আরো বলা হয়, আমরা আশা করবো যে, মিয়ানমারে রোহিঙ্গারা যে প্রতিকূল অবস্থার মধ্যে জীবন ধারণ করছে, পরিস্থিতি তার চেয়েও আরো খারাপের দিকে যাবে না।

সর্বশেষ

সৌদি ক্রাউন প্রিন্সকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

বাংলাদেশ সফরের জন্য সৌদি ক্রাউন প্রিন্সের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র হস্তান্তর করেছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী-----------------------------------------------------------সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের...

মায়ানমারের বিরুদ্ধে ইন্দোনেশিয়ায় মামলা

মিয়ানমারে সামরিক শাসকের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যা, জনবসতি আগুনে পুড়ানো সহ চলতি মাসে স্কুলে বিমান হামলা করে ১৪ শিশু হত্যা সহ গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ...

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...