সাম্প্রতিক শিরোনাম

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্কমিয়ানমারে সেনা অভ্যুত্থানের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক।

এছাড়া মিয়ানমার সেনাবাহিনীর প্রতি তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আহ্বান জানানো হয়েছে, তারা যেন আটক নেতাদের এবং এ ঘটনায় ভুক্তভোগী বেসামরিক বন্দিদের ছেড়ে দেয়।

সোমবার তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতির মাধ্যমে জানানো হয়, সব ধরনের অভ্যুত্থান এবং সেনাবাহিনীর স্বৈরশাসনের বিরোধিতা করে তুরস্ক।

ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, তুরস্কের প্রত্যাশা- সব রাজনৈতিক নেতা এবং বেসামরিক বন্দিদের শিগগিরই ছেড়ে দেবে মিয়ানমার সেনাবাহিনী।

সেই সঙ্গে গণতান্ত্রিক প্রতিষ্ঠানের সকল বাধা দূর করার পাশাপাশি মিয়ানমার সেনাবাহিনী সে দেশের জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধিদের দ্বারা সংসদে অধিবেশন আহ্বান করবে।

বিবৃতিতে আরো বলা হয়, আমরা আশা করবো যে, মিয়ানমারে রোহিঙ্গারা যে প্রতিকূল অবস্থার মধ্যে জীবন ধারণ করছে, পরিস্থিতি তার চেয়েও আরো খারাপের দিকে যাবে না।

সর্বশেষ

কাতার-বাংলাদেশ সামরিক সহযোগিতা চুক্তি সম্পন্ন

কাতার বাংলাদেশ সামরিক সহযোগিতা চুক্তি সম্পন্ন, কাতারে নিয়োগ পেল ১১২৯ বাংলাদেশী সেনা সদস্য।বাংলাদেশ ও কাতারের সশস্ত্র বাহিনীর মধ্যে সামরিক সহায়তা সমঝোতা চুক্তি সই হয়েছে।...

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...