যুক্তরাষ্ট্রে দাবানলে এখন পর্যন্ত অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে

দাবানলে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চল। এই দাবানলে এখন পর্যন্ত অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আর নিখোঁজ রয়েছে বহু মানুষ। ওরেগনের আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে অগ্নি নির্বাপণ কর্মীরা। অঙ্গরাজ্যটির গভর্নর জানিয়েছেন, সেখানকার বহু মানুষ নিখোঁজ রয়েছেন।

ওরেগনের জরুরি ব্যবস্থাপনা বিভাগের পরিচালক অ্যান্ডু ফেল্পস জানিয়েছেন, কর্মকর্তা ব্যাপক হতাহতের ঘটনা মোকাবিলার প্রস্তুতি নিচ্ছেন। আর দাবানলে এরইমধ্যে হাজার হাজার অবকাঠামো ধ্বংস হয়েছে।

ওরেগনের গভর্নর কেট ব্রাউন জানিয়েছেন, অঙ্গরাজ্যের ৪০ হাজার বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে এবং আরও প্রায় পাঁচ লাখ মানুষকে সরিয়ে নিতে হতে পারে।

যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়া, ওরেগন এবং ওয়াশিংটনের বিভিন্ন দাবানলে এরইমধ্যে রেকর্ড সংখ্যক এলাকা পুড়ে গেছে। অগ্নি জরুরি অবস্থা ঘোষণা করেছেন পোর্টল্যান্ডের মেয়র টেড হুইলার।

এর ফলে আশ্রয় কেন্দ্র খোলাসহ গৃহহীন মানুষদের জন্য বিশেষ ব্যবস্থা নিতে পারবেন তিনি। বন্ধ করে দিতে পারবেন শহরের বিখ্যাত ফরেস্ট পার্ক।

সর্বশেষ

বোয়ালখালীতে স্বাস্থ্য সহকারীদের ভাতা আত্মসাতের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি: জেলার বোয়ালখালীতে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) এসএম জিহাদ বাবলুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স¦াস্থ্য...

কবিতা ‘কুশলাদি’ – নাঈমা খানম নিশাত

আসসালামু আলাইকুমভেঙ্গেছে কি মহারাজের ঘুম ??অনেক দিন হলো কথা হয় নাবিনিময় হয় না কুশলাদিখোঁজ খবর ও পাই না এখন,জানাও হয় না কেমন আছেন আপনি?কেমনিবা...

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-১

লালমনিরহাট প্রতিনিধি : জেলার হাতীবান্ধায় স্কুলে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় ইমরান আলী (২১) ও শিশু আব্দুল্লাহ বিন নাঈম (৬) নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার...

লালমনিরহাটে ৭০ বোতল ফেন্সিডিলসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে ৭০ বোতল ফেনসিডিলসহ হুমায়ুন কবির নামে একজন পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তিনি হাতিবান্ধা হাইওয়ে থানার...