সাম্প্রতিক শিরোনাম

যুক্তরাষ্ট্রে দাবানলে এখন পর্যন্ত অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে

দাবানলে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চল। এই দাবানলে এখন পর্যন্ত অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আর নিখোঁজ রয়েছে বহু মানুষ। ওরেগনের আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে অগ্নি নির্বাপণ কর্মীরা। অঙ্গরাজ্যটির গভর্নর জানিয়েছেন, সেখানকার বহু মানুষ নিখোঁজ রয়েছেন।

ওরেগনের জরুরি ব্যবস্থাপনা বিভাগের পরিচালক অ্যান্ডু ফেল্পস জানিয়েছেন, কর্মকর্তা ব্যাপক হতাহতের ঘটনা মোকাবিলার প্রস্তুতি নিচ্ছেন। আর দাবানলে এরইমধ্যে হাজার হাজার অবকাঠামো ধ্বংস হয়েছে।

ওরেগনের গভর্নর কেট ব্রাউন জানিয়েছেন, অঙ্গরাজ্যের ৪০ হাজার বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে এবং আরও প্রায় পাঁচ লাখ মানুষকে সরিয়ে নিতে হতে পারে।

যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়া, ওরেগন এবং ওয়াশিংটনের বিভিন্ন দাবানলে এরইমধ্যে রেকর্ড সংখ্যক এলাকা পুড়ে গেছে। অগ্নি জরুরি অবস্থা ঘোষণা করেছেন পোর্টল্যান্ডের মেয়র টেড হুইলার।

এর ফলে আশ্রয় কেন্দ্র খোলাসহ গৃহহীন মানুষদের জন্য বিশেষ ব্যবস্থা নিতে পারবেন তিনি। বন্ধ করে দিতে পারবেন শহরের বিখ্যাত ফরেস্ট পার্ক।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...