লাদাখে যুদ্ধের বার্তা দিয়ে চীনকে হুঁশিয়ারি দিল ভারত

যুদ্ধের বার্তা দিয়ে চীনকে হুঁশিয়ারি দিল ভারত। শীতের লাদাখেও পুরোদমে যুদ্ধের জন্য প্রস্তুত ভারতীয় সেনা বলে জানানো হয়েছে দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে।

বুধবার দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ভারতীয় সেনা পুরোদমে প্রস্তুত এবং পূর্ব লাদাখে শীতেও পুরোদমে যুদ্ধের জন্য সক্ষম তারা।

ভারতের বাহিনী সেভাবে দক্ষ নয়, শীতকালে লড়াই চালাতে পারবে না। তারই পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনাবাহিনীর নর্দার্ন কমান্ড।

নর্দার্ন কমান্ডের এক মুখপাত্র বিবৃতিতে বলেছেন, এটা উপেক্ষা করাই ভালো। ভারতীয় সেনাবাহিনী পুরোদমে প্রস্তুত এবং পূর্ব লাদাখে শীতেও পুরোদমে যুদ্ধের জন্য সক্ষম।

বিবৃতিতে তিনি আরো বলেন, ভারত শান্তিপ্রিয় দেশ এবং প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক রাখতে আগ্রহী। কূটনৈতিক আলোচনার মাধ্য়মে সমস্যা সমাধান চায় ভারত।

পূর্ব লাদাখে চীনের সঙ্গে সীমান্ত বিবাদ মেটাতে যখন আলাপ-আলোচনা চলছে, সেসময়ই সামরিক স্তরে সবরকম প্রস্তুতি রাখা হচ্ছে এই দীর্ঘ অচলাবস্থার জন্য।

ভারতের নর্দার্ন কমান্ডের মুখপাত্র আরো বলেছেন, সাধারণত তাপামাত্রা মাইনাস ৩০-৪০ ডিগ্রি সেলসিয়াসে নেমে যায়। ঠান্ডা বাতাস আরো বিপজ্জনক হয়ে পড়ে সেনাবাহিনীর জন্য।

বরফে রাস্তা বন্ধ হয়ে যায়। কিন্তু এসবের পরও ভারতীয় সৈনিকদের শীতে লড়াই চালানোর দারুণ অভিজ্ঞতা রয়েছে এবং তাঁরা মানসিকভাবে এ জন্য প্রস্তুত।

সর্বশেষ

বোয়ালখালীতে স্বাস্থ্য সহকারীদের ভাতা আত্মসাতের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি: জেলার বোয়ালখালীতে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) এসএম জিহাদ বাবলুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স¦াস্থ্য...

কবিতা ‘কুশলাদি’ – নাঈমা খানম নিশাত

আসসালামু আলাইকুমভেঙ্গেছে কি মহারাজের ঘুম ??অনেক দিন হলো কথা হয় নাবিনিময় হয় না কুশলাদিখোঁজ খবর ও পাই না এখন,জানাও হয় না কেমন আছেন আপনি?কেমনিবা...

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-১

লালমনিরহাট প্রতিনিধি : জেলার হাতীবান্ধায় স্কুলে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় ইমরান আলী (২১) ও শিশু আব্দুল্লাহ বিন নাঈম (৬) নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার...

লালমনিরহাটে ৭০ বোতল ফেন্সিডিলসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে ৭০ বোতল ফেনসিডিলসহ হুমায়ুন কবির নামে একজন পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তিনি হাতিবান্ধা হাইওয়ে থানার...