সাম্প্রতিক শিরোনাম

শনাক্তের আগে যাদের সংস্পর্শে গেছেন ট্রাম্প

৩ নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে ব্যাপক ব্যস্ত সময় পার করছেন ডোনাল্ড ট্রাম্প। এরই মধ্যে স্ত্রীসহ করোনাভাইরাসে আক্রান্ত হলেন তিনি।

hiastock

জ্যেষ্ঠ উপদেষ্টা হপ হাইকস আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর তাদের এ ফল আসলো।

এরই মধ্যে গুরুত্বপূর্ণ পদে থাকা বহু মানুষের সংস্পর্শে গেছেন ট্রাম্প। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, আক্রান্ত ব্যক্তির উপসর্গ প্রকাশ পেতে ১৪ দিন পর্যন্ত সময় লেগে যেতে পারে।

এজন্য কোয়ারেন্টিনের সময় ১৪ দিন করা হয়েছে। তবে গড়ে অন্তত পাঁচদিন সময় লাগছে উপসর্গ প্রকাশ পাওয়ার।

গত এক সপ্তাহের হিসেব করলেও অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সঙ্গে দেখা গেছে ট্রাম্পকে। 

গত ২৬ সেপ্টেম্বর তিনি সুপ্রিম কোর্টের বিচারক হিসেবে অ্যামি কোনি ব্যারেটের নাম ঘোষণা করেন। ওই সময় দুই শতাধিক লোক সেখানে উপস্থিত ছিল।

পেনসিলভানিয়ায় হ্যারিসবার্গ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে একটি র্যালিতে অংশ নেন ট্রাম্প। এদিকে গতকাল বিকেলে জানা যায়, ব্যারেট করোনা পজিটিভ। বেশ কয়েকজন সিনেটরের সংস্পর্শে সম্প্রতি গেছেন তিনি।

এদিকে পেনসিলভানিয়ার ওই র্যালিতে অংশ নেওয়া সিনেটর মাইক লি, থম টিলিস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর সামনের সারিতে থাকা ম্যালানিয়া ট্রাম্প তো আক্রান্তের তালিকায় আছেনই।

২৭ সেপ্টেম্বর ভার্জিনিয়ায় গলফ খেলেছেন ট্রাম্প। পরে সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি।

২৮ সেপ্টম্বর হোয়াইট হাউসের রোজ গার্ডেনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ট্রাম্প। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, স্বাস্থ্যমন্ত্রী অ্যালেক্স আজার, শিক্ষামন্ত্রী  বেটসি ডেভস এবং অন্য গুরুত্বপূর্ণ পদে থাকা লোকজন ওইদিন ট্রাম্পের সঙ্গে ছিলেন।

২৯ সেপ্টেম্বর হলো বিতর্কের দিন। জো বাইডেনের সঙ্গে বিতর্কে অংশ নেন ট্রাম্প। পরে ৩০ সেপ্টেম্বর ও ১ অক্টোবর নির্বাচনী প্রচারণা চালানোর কাজে ব্যাপক ব্যস্ত ছিলেন ট্রাম্প। এ সময় বহু মানুষের সংস্পর্শে এসেছেন তিনি।

সর্বশেষ

নয়াপাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২ হাজার ৫০ টি পরিবার

সুজন চৌধুরী, আলীকদমঃ বান্দরবানের আলীকদম উপজেলার ৩ নং নয়াপাড়া ইউনিয়নে পবিত্র ইদুল- ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রী'র ঈদ-উল - ফিতরে উপহার পেলেন...

কর্মসংস্থানমুখী উন্নয়ন বাজেটের দাবিতে দেশব্যাপী যুব ইউনিয়নের বিক্ষোভ

বাংলাদেশ যুব ইউনিয়নের নেতৃবৃন্দ বলেছেন, প্রবৃদ্ধির আসক্তিতে মত্ত সরকার কর্মসংস্থান সৃষ্টিতে ব্যর্থ হয়েছে। যেকোন প্রক্রিয়ায় প্রবৃদ্ধির সুচক সংখ্যা পুরণে সরকারের যে প্রচেষ্টা, তা নিছক...

পবিত্র রজনীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেহেরী বিতরণ

আজ রাত ২.৩০ মিনিটে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সভাপতি আল-নাহিয়ান খান জয়'র নির্দেশে পবিত্র শবে কদর উপলক্ষে সম্মিলিত বেসরকারি...

বাড়লো মৃত্যু ও শনাক্তর সংখ্যা, ভারতীয় ধরণ শণাক্ত

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে বলে রবিবার (৯ মে) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।এতে...