সাম্প্রতিক শিরোনাম

সকল ধর্মীয় উপাসনালয় খুলে দিতে নির্দেশ ট্রাম্পের

সকল ধর্মীয় উপাসনালয় খুলে দিতে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। যুক্তরাষ্ট্রের সকল ধর্মীয় উপাসনালয় খুলে দিতে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।শুক্রবার স্থানীয় সময় বিকাল ২ টার কিছু সময় আগে হোয়াইট হাউসের ব্রিফিং রুমে হাজির হয়ে এক সংক্ষিপ্ত ঘোষণায় এ নির্দেশ দেন তিনি।

ধর্মীয় উপাসনালয় বন্ধ থাকায় গভর্নর রদের প্রতি অনেকটা ক্ষোভ প্রকাশ করেন প্রেসিডেন্ট। চার্চ, সিনাগগ এবং মসজিদগুলো উন্মুক্ত করার তাগাদা দিয়ে তিনি বলেন, “গভর্নরদের সঠিক কাজে ভূমিকা রাখতে হবে। সকল ধর্মীয় উপাসনালয় খুলে দিতে হবে। ঠিক এ মুহূর্তে খুলে দিতে হবে। এটা করতে হবে সপ্তাহান্তের মধ্যেই।” ট্রাম্প বলেন, “যদি গভর্নররা এ বিষয়টি না শুনেন, তাহলে তাদের সিদ্ধান্ত অগ্রাহ্য করবো।”

এ ঘোষণার পূর্বে অন্য এক অনুষ্ঠানে যোগ দিয়ে ট্রাম্প বলেছিলেন, “চার্চগুলো উন্মুক্ত করে দেবার খুব দ্রুতই শক্ত পদক্ষেপ নেয়া হবে।”

তিনি বলেন, “চার্চগুলো খোলা থাকবে আমরা এটাই চাই, আমরা চাই প্রার্থনার জায়গাগুলো উন্মুক্ত হোক, উন্মুক্ত হোক সিনাগগের দরজাগুলো।” “অপেক্ষা করুন, এমনটাই করতে যাচ্ছি। এটা করা জরুরি, আর এ নিয়েই কাজ শুরু করছি।”

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, “মসজিদের ইমামরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাদের উপাসনা কার্যক্রম পরিচালনার জন্য।” তিনি বলেন, “এখন আমাদের বেশী প্রার্থনার প্রয়োজন, কম নয়।”

করোনাভাইরাসের হটস্পট নিউইয়র্কসহ অনেক অঙ্গরাজ্যেই ধর্মীয় সমাবেশে সামাজিক দূরত্বের বিষয়টি শিথিল করা হয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প কোনো প্রশ্ন করার সুযোগ না দিয়েই ব্রিফিংরুম ত্যাগ করেন।

সর্বশেষ

বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার ত্রান বিতরণ।

মোঃ মশিউর রহমান বিপুলকুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃকুড়িগ্রাম জেলা ছাত্রলীগের নির্দেশ ক্রমে,কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার নিজ উদ্দ্যোগে জরুরী মানবিক খাদ্য সহায়তা পৌঁছে...

কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম:কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণবাংলাদেশ আওয়ামী-যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল...

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই। পদ্মা পাড়ি দেয়ার যুগ-যুগান্তের ভোগান্তি শেষ হচ্ছে এই মেগা স্ট্রাকচারের দ্বার খোলার মধ্য দিয়ে। সকল প্রতিকূলতা...

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ‘রৌপ্য ব্যাঘ্র’ অ্যাওয়ার্ডে ভূষিত

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ স্কাউট আন্দোলনের উন্নয়ন ও সম্প্রসারণে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে বাংলাদেশ...