সাম্প্রতিক শিরোনাম

সকল ধর্মীয় উপাসনালয় খুলে দিতে নির্দেশ ট্রাম্পের

সকল ধর্মীয় উপাসনালয় খুলে দিতে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। যুক্তরাষ্ট্রের সকল ধর্মীয় উপাসনালয় খুলে দিতে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।শুক্রবার স্থানীয় সময় বিকাল ২ টার কিছু সময় আগে হোয়াইট হাউসের ব্রিফিং রুমে হাজির হয়ে এক সংক্ষিপ্ত ঘোষণায় এ নির্দেশ দেন তিনি।

ধর্মীয় উপাসনালয় বন্ধ থাকায় গভর্নর রদের প্রতি অনেকটা ক্ষোভ প্রকাশ করেন প্রেসিডেন্ট। চার্চ, সিনাগগ এবং মসজিদগুলো উন্মুক্ত করার তাগাদা দিয়ে তিনি বলেন, “গভর্নরদের সঠিক কাজে ভূমিকা রাখতে হবে। সকল ধর্মীয় উপাসনালয় খুলে দিতে হবে। ঠিক এ মুহূর্তে খুলে দিতে হবে। এটা করতে হবে সপ্তাহান্তের মধ্যেই।” ট্রাম্প বলেন, “যদি গভর্নররা এ বিষয়টি না শুনেন, তাহলে তাদের সিদ্ধান্ত অগ্রাহ্য করবো।”

এ ঘোষণার পূর্বে অন্য এক অনুষ্ঠানে যোগ দিয়ে ট্রাম্প বলেছিলেন, “চার্চগুলো উন্মুক্ত করে দেবার খুব দ্রুতই শক্ত পদক্ষেপ নেয়া হবে।”

তিনি বলেন, “চার্চগুলো খোলা থাকবে আমরা এটাই চাই, আমরা চাই প্রার্থনার জায়গাগুলো উন্মুক্ত হোক, উন্মুক্ত হোক সিনাগগের দরজাগুলো।” “অপেক্ষা করুন, এমনটাই করতে যাচ্ছি। এটা করা জরুরি, আর এ নিয়েই কাজ শুরু করছি।”

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, “মসজিদের ইমামরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাদের উপাসনা কার্যক্রম পরিচালনার জন্য।” তিনি বলেন, “এখন আমাদের বেশী প্রার্থনার প্রয়োজন, কম নয়।”

করোনাভাইরাসের হটস্পট নিউইয়র্কসহ অনেক অঙ্গরাজ্যেই ধর্মীয় সমাবেশে সামাজিক দূরত্বের বিষয়টি শিথিল করা হয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প কোনো প্রশ্ন করার সুযোগ না দিয়েই ব্রিফিংরুম ত্যাগ করেন।

সর্বশেষ

রাশিয়ার হাতে বাখমুথের পতন, স্বীকার করে নিলো ইউক্রেন

শেষ পর্যন্ত ৯ মাস যুদ্ধ চলার পর রাশিয়ার ভাড়াটে বাহিনী ওয়াগনার গ্রুপের হাতে বাখমুথের পতন ঘটেছে।ভ্লাদিমির পুতিন ওয়াগনার অ্যাসল্ট ইউনিটকে অভিনন্দন জানিয়েছেন, সেইসাথে রাশিয়ান...

লক্ষ্মীপুর উপজেলায় শ্রেষ্ঠ নির্বাচিত হলো কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ সালে কফিলউদ্দিন ডিগ্রি কলেজ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে। পরিবেশ ও শিক্ষাগত দিক থেকে কফিল উদ্দিন ডিগ্রী কলেজের অবস্থান...

পাহাড়ে সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গুলির লড়াই অব্যাহত

বান্দরবানে কুকি চিন ন্যাশনাল আর্মিকে সমুলে উৎপাঠন করতে সীমান্তবর্তী দুর্গম পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান চলছে। এতে দুপক্ষের যুদ্ধ অবস্হা বিরাজ করায় আতঙ্কিত হয়ে এলাকা...

দুটি রাশিয়ান যুদ্ধবিমান এবং দুটি সামরিক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত(ভিডিও)

রাশিয়ান নিউজ আউটলেট কমার্স্যান্ট জানিয়েছে যে শনিবার ইউক্রেনের সীমান্তের কাছে দুটি রাশিয়ান যুদ্ধবিমান এবং দুটি সামরিক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করা হয়েছে, এটি নিশ্চিত...
bn_BDবাংলা