সাম্প্রতিক শিরোনাম

সরাসরি সংঘর্ষ রুশ-মার্কিন সাজোয়া যানের

সিরিয়ার উত্তরাঞ্চলে মরুভূমির মধ্যে রাশিয়ার সামরিক যানের বহর এগিয়ে যাচ্ছে। এ সময় যুক্তরাষ্ট্রের সাঁজোয়া যান এগিয়ে এলে ধাক্কা দিয়ে গতিপথ পাল্টে দেয় রুশ সাঁজোয়া যান। একই সময় ওই এলাকায় একেবারে মাথার ওপরে রাশিয়ার একাধিক সামরিক হেলিকপ্টারও উড়তে দেখা যায়।

hiastock

রাশিয়া বলছে, মস্কোর সৈন্যদের টহলে বাধা দেয়ার চেষ্টা করেছে মার্কিন সামরিক বাহিনী। সিরিয়ায় রুশ-মার্কিন সামরিক যানের সংঘর্ষের এই খবর সংবাদমাধ্যমে আসে বুধবার।
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, ওই এলাকায় রুশ সামরিক বাহিনীর টহলের তথ্য মার্কিন সামরিক বাহিনীকে আগাম জানিয়ে দেয়া হয়েছিল। এতে মার্কিন সামরিক বাহিনীর বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

তবে এ দুই প্রতিদ্বন্দ্বী দেশের সরকার সাঁজোয়া যানের সংঘর্ষের জন্য পরস্পরকে দায়ী করছে।
রাশিয়ার সরকারি সংবাদমাধ্যম রুশভেসনা ডটএসইউ-তে এই সংঘর্ষের একটি ভিডিও সম্প্রচার করা হয়। পরে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

রুশ সংবাদসংস্থা তাস নিউজ এজেন্সিতে প্রকাশিত মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, আগাম জানানো সত্ত্বেও বিদ্যমান চুক্তির লঙ্ঘন করে রাশিয়ার টহল আটকে দেয়ার চেষ্টা করেছে মার্কিন সশস্ত্র বাহিনীর সদস্যরা। জবাবে, অঘটন ঠেকাতে এবং মিশন সম্পন্ন করতে রাশিয়ার সামরিক পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock