সাম্প্রতিক শিরোনাম

সীমানা নির্ধারণের কাজ শেষ হলেই খুব শিগগিরই জম্মু-কাশ্মীরে নির্বাচন

গত এক বছরে কেন্দ্র অনেক বলিষ্ঠ সিদ্ধান্ত নিয়েছে। তার মধ্যে অবশ্যই একটি হল জম্মু–কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ। সীমানা নির্ধারণের কাজ শেষ হলেই খুব শিগগিরই জম্মু–কাশ্মীরে নির্বাচনের আয়োজন করা হবে।

উপত্যকার মানুষ খুশি। সেখানে নারী-দলিতরা নিজেদের অধিকার ফিরে পেয়েছে।

সংবিধানের আনুচ্ছেদ ৩৭০ ও আর্টিকেল ৩৫ (এ) বাতিল করে জম্মু ও কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চলের অন্তর্ভূক্ত করার এক বছরেরও বেশি সময় পরে উপত্যকার নির্বাচন নিয়ে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সীমানা নির্ধারণের কাজ শেষ হলেই খুব শিগগিরই জম্মু-কাশ্মীরে নির্বাচন দেওয়া হবে।

লাদাখের মানুষের বহুদিনের দাবি পূরণ হয়েছে। বর্তমানে সেখানে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় তৈরি হচ্ছে হোটেল ম্যানেজমেন্টের কোর্স চালু হয়েছে। খুব শিগগিরই সোলার প্লান্টও বসবে।‌ লে-লাদাখ এলাকার সার্বিক উন্নয়নই কেন্দ্রীয় সরকারের লক্ষ্য।

স্বাধীনতা দিবসের বক্তব্যে মোদি জম্মু-কাশ্মীরের প্রসঙ্গ তুলে বলেন, একটি নতুন উন্নয়ন যাত্রা শুরু হয়েছে। খুব শীঘ্রই জম্মু–কাশ্মীরে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া লেহ–লাদাখ–কার্গিলেও উন্নয়নমূলক কাজ করা হবে।

৭৪ বছরে এবার সবচেয়ে ব্যতিক্রমী স্বাধীনতা দিবস উদযান করছে ভারত। করোনা আবহেই গোটা দেশে পালন করা হচ্ছে ব্রিটিশ সাম্রাজ্যবাদের হাত থেকে মুক্তির দিনটি।

স্বাভাবিকভাবেই লালকেল্লায় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অ কংগ্রেসি প্রধানমন্ত্রীদের মধ্যে সবচেয়ে বেশিবার। এছাড়া দেশবাসীর উদ্দেশে বক্তব্যও রাখেন প্রধানমন্ত্রী।

সর্বশেষ

সৌদি ক্রাউন প্রিন্সকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

বাংলাদেশ সফরের জন্য সৌদি ক্রাউন প্রিন্সের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র হস্তান্তর করেছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী-----------------------------------------------------------সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের...

মায়ানমারের বিরুদ্ধে ইন্দোনেশিয়ায় মামলা

মিয়ানমারে সামরিক শাসকের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যা, জনবসতি আগুনে পুড়ানো সহ চলতি মাসে স্কুলে বিমান হামলা করে ১৪ শিশু হত্যা সহ গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ...

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...