সাম্প্রতিক শিরোনাম

ভ্যাকসিন নিলে ১০০ ডলার পুরস্কার

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে আগেভাগে প্রস্তত বিশ্ববাসী। বিশ্বের প্রতিটি দেশেই পৌঁছে গেছে করোনাভাইরাসের ভ্যাকসিন।

hiastock

ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ভ্যাকসিন গ্রহণ করলে কর্মীদের ১০০ মার্কিন ডলার অর্থাৎ প্রায় সাড়ে আট হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রের সুপার মার্কেট সংস্থা ক্রোগার।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রে লকডাউনের সময় ভ্যাকসিনের চাহিদা বৃদ্ধি পাওয়ায় এক লাখেরও বেশি নতুন কর্মী নিয়োগ দেয় এই সংস্থাটি।

যুক্তরাষ্ট্রের সুপার মার্কেট রালফস এবং হ্যারিস টিটারও তাদের অন্তর্ভুক্ত।সম্প্রতি ক্রোগার জানিয়েছে, তারা সহযোগীদের পুরস্কার হিসেবে বাড়তি ৫০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে।

এমন ঘোষণা শুধু ক্রোগার নয়, দেশটির আরো কয়েকটি বড় প্রতিষ্ঠান ঘোষণা দিয়েছে যে ভ্যাকসিন নিলে তাদের কর্মীদের পুরস্কৃত করা হবে।

এদের মধ্যে রয়েছে বাহারি পণ্য বিক্রেতা ডলার জেনারেল, ইনস্টাকার্ট, ট্রেডার জো’স, জার্মান সুপার মার্কেট অ্যালদি প্রভৃতি।দেশটির রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) তথ্যমতে, যুক্তরাষ্ট্রে প্রথম ধাপে স্বাস্থ্যসেবা কর্মী এবং নার্সিং হোমের বাসিন্দাদের করোনা ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

দ্বিতীয় ধাপে পাবেন ৭৫ বছর বয়শোর্ধ্ব এবং জরুরি খাতের কর্মীরা।মহামারি করোনাভাইরাসের কারণে ভয়াবহ সংকটে পড়েছে বিশ্বের বৃহত্তম অর্থনীতির দেশ যুক্তরাষ্ট্র। সংক্রমণ রোধে লকডাউন জারি করায় সেখানে চাকরি হারিয়েছেন লাখ লাখ মানুষ। নিম্নবিত্তদের দুর্দশা বাড়লেও কপাল খুলেছে উচ্চবিত্তদের।

এ সময় বিপুল অর্থ আয় করেছে আমাজন, ওয়ালমার্ট, টেসলার মতো প্রতিষ্ঠানগুলো।করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৭৪ লাখ ৭ হাজার ৩২৪ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৭০ হাজার ৭০৫ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সর্বশেষ

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...

২শত পরিবারকে ত্রাণ সহায়তা দিল সেনাবাহিনী

সুজন চৌধুরী, আলীকদম: সারা দেশের মত বান্দরবানের আলীকদমেও করোনার দ্বিতীয় ধাপের লকডাউনে বিপর্যস্ত হয়ে পড়া অসহায় ও কর্মহীন পরিবারের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাড়ালেন...

রোজাদারদের মাঝে সেহেরী বিতরণ করলো চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ

আজ সোমবার রাত ১ ঘটিকার সময় চট্টগ্রামের বহদ্দারহাটে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য'র নির্দেশে অসহায়, দুস্থ পথচারীদের মাঝে মহানগর ছাত্রলীগের সংগঠক নাঈম আশরাফ...