সাম্প্রতিক শিরোনাম

প্রিগোজিনের বিরুদ্ধে মামলা: হামলা করতে পারে ওয়াগনার, সতর্ক মস্কো

রাশিয়ার প্রধান গোয়েন্দা পরিষেবা এফএসবি বলেছে যে এটি প্রিগোজিনের বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা খুলেছে, যাকে একসময় ভ্লাদিমির পুতিনের সবচেয়ে বিশ্বস্ত ফিক্সারদের একজন হিসাবে বিবেচনা করা হয়েছিল এবং এবং তাকে “বিদেশী এজেন্ট” হিসাবে ঘোষণা করা হয়েছে।

মামলায় প্রিগোজিনকে “রাশিয়ার অভ্যন্তরে সশস্ত্র বিদ্রোহ” শুরু করার অভিযোগ আনা হয়েছে। এফএসবি জানায়: “এটি শাস্তিযোগ্য অপরাধ।”

তারা ওয়াগনার গ্রুপের সদস্যদের প্রিঘোজিনকে উপেক্ষা করার এবং যদি পারে তবে তাকে গ্রেপ্তার করার আহ্বান জানিয়েছে।

রাশিয়ান সামরিক নেতাদের উৎখাতের আহ্বান জানিয়ে প্রিগোজিন টেলিগ্রাম অডিও বার্তায় বলেছেন: “ওয়াগনার প্রাইভেট মিলিটারি কোম্পানির কমান্ডার কাউন্সিল একটি সিদ্ধান্তে পৌঁছেছে এবং তারা বিদ্রাহ করবে।

রাশিয়ান ডিফেন্স মিনিট্রি জানায়, “আমরা আপনাকে বিরোধিতা না করতে বলছি। এমন কিছু ঘটলে হুমকি বলে গণ্য করা হবে এবং ধ্বংস করা হবে। “রাষ্ট্রপতি ক্ষমতা, সরকার, পুলিশ এবং রাশিয়ান গার্ড যথারীতি কাজ করবে।

ওয়াগনার প্রধান বলেন, “এটি সামরিক অভ্যুত্থান নয়, ন্যায়বিচারের মিছিল। আমাদের কর্মকাণ্ড কোনোভাবেই সেনাদের কাজে হস্তক্ষেপ করে না।”

“আমাদের মধ্যে ২৫০০০ সেনা আছে এবং দেশে এই বিশৃঙ্খলা যা ঘটছে তা আমরা শেষ করতে যাচ্ছি,” তিনি পরবর্তী আপডেটে বলেছিলেন। “যে কেউ যোগ দিতে পারেন। আমাদের এই বিশৃঙ্খলার অবসান ঘটাতে হবে।”

ক্রেমলিনে, ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন যে রাশিয়ান নেতা “প্রিগোজিনের চারপাশের পরিস্থিতি” সম্পর্কে অবগত আছেন।

পরবর্তী প্রতিবেদনে বলা হয় যে পুতিনের মোটর শোভাযাত্রাকে মস্কো হয়ে রাজধানী শহরতলিতে তার বাসভবন থেকে ক্রেমলিনের দিকে দ্রুতগতিতে যেতে দেখা গেছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...