সাম্প্রতিক শিরোনাম

আওয়ামী লীগে জং ধরেছে, এক সময় কয়েক টুকরো হয়ে ভেঙে পড়ে যাবে: আলাল

বিএনপি যুগ্ম-মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগে জং ধরেছে এবং এক সময় ভেঙে পড়বে।

আওয়ামী লী‌গের দি‌কে তাকালেই তা বোঝা যায়। আপনার মহানুভব আওয়ামী লীগে জং ধরেছে। এক সময় কয়েক টুকরো হয়ে ভেঙে পড়ে যাবে।

বৃহস্প‌তিবার জাতীয় প্রেস ক্লা‌বের তফাজ্জল হো‌সেন মা‌নিক মিয়া হ‌লে ন‌্যাশনাল ডে‌মো‌ক্রেটিক পা‌র্টি (এন‌ডি‌প) এর উদ্যোগে মহান বিজয় দিবস উপল‌ক্ষে এক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

আলাল বলেন, লোহাকে কেউ ভাঙতে পারে না। কিন্তু লোহা নিজে নিজে ক্ষয় হয়ে ভেঙে যায়। লোহায় যখন মরীচিকা পড়া শুরু হয়। তখন সেই লোহা আস্তে আস্তে দুর্বল হয়ে যায়। একটা সময় কয়েক টুকরো হয়ে যায়।

আপনার আওয়ামী লীগেও লোহার মতো মরীচিকা ধরেছে। আপনার মহানুভব আওয়ামী লীগে জং ধরেছে। এক সময় কয়েক টুকরো হয়ে ভেঙে পড়ে যাবে। দেখেন নাই পঁচাত্তরের পড়ে ভেঙে পড়ে গিয়েছিল।

আপনি ৮১ তে না আসলে অণুবীক্ষণ যন্ত্র দিয়ে খোঁজা লাগতো আওয়ামী লীগ কোথায় আছে। নিজেদের দিকে একটু ভালো করে তাকান।

তিনি বলেন, শেখ মুজিবুর রহমানের কন্যা ও তার কন্যার সাথে যারা জড়িত আছেন। তারা কথায় কথায় ধর্মনিরপেক্ষতার কথা বলে। মুক্তিযুদ্ধে কোনো ধর্ম নিরপেক্ষতার কথা ছিল না।

এই সরকার যে ধর্মনিরপেক্ষতার কথা বলে সেটা হল ধর্মহীনতা। মুসলমানরা কথা বললেই সেটার মধ্যে মৌলবাদ খুঁজে পায়।

আওয়ামী লীগের নেতাকর্মীদের আচার আচরণে মনে হয়। শেখ মুজিবুর রহমান ১০ হাত দিয়ে একাই যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। অথচ ওই ঐতিহাসিক সত্য হলো স্বাধীনতার যুদ্ধের সময় তিনি দেশে ছিলেন না।

বিএনপির এ নেতা বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার যুদ্ধে ধর্ম-বর্ণ সবাই মিলে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল। স্বাধীনতার এই ৫০ বছরে এসে দেশের গণতন্ত্র হরন হয়েছে।

সেই গণতন্ত্র ফিরিয়ে আনতে আবার ধর্ম-বর্ণ সবাই মিলে সেই গণতন্ত্র কে ফিরিয়ে আনতে হবে। তাহলে আমরা বলতে পারব স্বাধীনতার ৫০ বছরে এসে কিছু একটা পেয়েছি।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান কে এম তাহেরের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপ‌স্থিত ছি‌লেন নাগ‌রিক ঐক‌্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, লেবার পা‌র্টির চেয়ারম‌্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরান, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...