আজ আসছেন ভারতীয় নতুন হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত নয়া ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী আজ সোমবার দুপুরে ঢাকায় আসছেন।

বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু হবে তাঁর। তিনি হবেন ঢাকায় ভারতের ১৭তম হাইকমিশনার।

বাংলাদেশে ১৬তম ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ গত শুক্রবার বাংলাদেশ ছেড়েছেন। রীভা শিগগিরই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে যোগ দেবেন। 

ভারতীয় পররাষ্ট্র সার্ভিসের অতিরিক্ত সচিব পদমর্যাদার কর্মকর্তা বিক্রম দোরাইস্বামী এর আগে দক্ষিণ কোরিয়ায় ভারতের রাষ্ট্রদূত এবং ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকাস এবং বাংলাদেশ-মিয়ানমার ডিভিশনের যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। 

এদিকে বিক্রম আজ বাংলাদেশে আসছেন ভারতের ত্রিপুরা রাজ্য হয়ে। গত শনিবার তিনি রাজধানী আগরতলায় ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সাক্ষাৎ করেন।

ওই সাক্ষাতে তিনি বাংলাদেশের সঙ্গে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর কানেক্টিভিটি, বাণিজ্য ও মানুষে মানুষে যোগাযোগ বিষয়ে আলোচনা করেন বলে জানা গেছে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বিক্রম দোরাইস্বামী স্থানীয় সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শক্তিশালী ও আধুনিক ভারত লক্ষ্যের মূলে আছে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলো।  

বিক্রম আরো বলেন, ত্রিপুরা ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর প্রবেশদ্বার। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুব কাছের মানুষ বলে পরিচিত এবং বাংলাদেশের সঙ্গে তাঁর সুসম্পর্ক আছে।

এ কারণে তিনি মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সাক্ষাত্ করার সিদ্ধান্ত নিয়েছিলেন বলে জানান।

সর্বশেষ

বোয়ালখালীতে স্বাস্থ্য সহকারীদের ভাতা আত্মসাতের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি: জেলার বোয়ালখালীতে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) এসএম জিহাদ বাবলুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স¦াস্থ্য...

কবিতা ‘কুশলাদি’ – নাঈমা খানম নিশাত

আসসালামু আলাইকুমভেঙ্গেছে কি মহারাজের ঘুম ??অনেক দিন হলো কথা হয় নাবিনিময় হয় না কুশলাদিখোঁজ খবর ও পাই না এখন,জানাও হয় না কেমন আছেন আপনি?কেমনিবা...

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-১

লালমনিরহাট প্রতিনিধি : জেলার হাতীবান্ধায় স্কুলে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় ইমরান আলী (২১) ও শিশু আব্দুল্লাহ বিন নাঈম (৬) নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার...

লালমনিরহাটে ৭০ বোতল ফেন্সিডিলসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে ৭০ বোতল ফেনসিডিলসহ হুমায়ুন কবির নামে একজন পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তিনি হাতিবান্ধা হাইওয়ে থানার...