সাম্প্রতিক শিরোনাম

আজ আসছেন ভারতীয় নতুন হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত নয়া ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী আজ সোমবার দুপুরে ঢাকায় আসছেন।

hiastock

বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু হবে তাঁর। তিনি হবেন ঢাকায় ভারতের ১৭তম হাইকমিশনার।

বাংলাদেশে ১৬তম ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ গত শুক্রবার বাংলাদেশ ছেড়েছেন। রীভা শিগগিরই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে যোগ দেবেন। 

ভারতীয় পররাষ্ট্র সার্ভিসের অতিরিক্ত সচিব পদমর্যাদার কর্মকর্তা বিক্রম দোরাইস্বামী এর আগে দক্ষিণ কোরিয়ায় ভারতের রাষ্ট্রদূত এবং ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকাস এবং বাংলাদেশ-মিয়ানমার ডিভিশনের যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। 

এদিকে বিক্রম আজ বাংলাদেশে আসছেন ভারতের ত্রিপুরা রাজ্য হয়ে। গত শনিবার তিনি রাজধানী আগরতলায় ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সাক্ষাৎ করেন।

ওই সাক্ষাতে তিনি বাংলাদেশের সঙ্গে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর কানেক্টিভিটি, বাণিজ্য ও মানুষে মানুষে যোগাযোগ বিষয়ে আলোচনা করেন বলে জানা গেছে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বিক্রম দোরাইস্বামী স্থানীয় সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শক্তিশালী ও আধুনিক ভারত লক্ষ্যের মূলে আছে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলো।  

বিক্রম আরো বলেন, ত্রিপুরা ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর প্রবেশদ্বার। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুব কাছের মানুষ বলে পরিচিত এবং বাংলাদেশের সঙ্গে তাঁর সুসম্পর্ক আছে।

এ কারণে তিনি মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সাক্ষাত্ করার সিদ্ধান্ত নিয়েছিলেন বলে জানান।

সর্বশেষ

নিষেধাজ্ঞা উপেক্ষা করে আজকের এই দিনে দেশে ফেরেন শেখ হাসিনা

দেশের গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে স্মরণীয় দিন আজ। ২০০৭ সালের ৭ই মে সেসময়ের তত্ত্বাবধায়ক সরকারের সব নিষেধাজ্ঞা উপেক্ষা করে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চিকিৎসা শেষে দেশে...

বদর যুদ্ধের আদলে সংসদ ভবনে জংগি হামলা চালানোর পরিকল্পনা ভেস্তে গেলো!

উগ্রপন্থী ইসলামি বক্তা আলি হাসান উসামার নির্দেশে সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আল সাকিব। এই হামলার জন্য...

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...