সাম্প্রতিক শিরোনাম

ইসলামী আন্দোলন বাংলাদেশ গতানুগতিক ঐক্যে বিশ্বাসী নয়: ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ গতানুগতিক ঐক্যে বিশ্বাসী নয়।

hiastock

আদর্শিক বা ফলপ্রসূ ঐক্য হলে ইসলামী আন্দোলন কেবল সে ঐক্যেই থাকবে। ক্ষমতার অংশিদারী, দলের অংশিদারী বা গতানুগতিক ঐক্যে বিশ্বাসী নয়।

ইসলামী আন্দোলনের সূচনাই হয়েছিলো ঐক্যবদ্ধভাবে, ঐক্যের ভিত্তিতে এবং এ দল একটি ঐক্য প্রয়াসী দল। আদর্শিক ও ফলপ্রসূ ঐক্য ছাড়া কেবল মঞ্চের ঐক্য দ্বারা ইসলাম প্রতিষ্ঠা সম্ভব নয়।

গুগল এডস

তিনি বলেন, যারা ইসলামী আন্দোলনকে ঐক্যবিরোধী বলে সাব্যস্ত করতে চায়, তারা ইসলামী আন্দোলনের ঐক্যের মূলনীতি সম্পর্কে জানে না।

সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জের ফতুল্লা থানা শাখার ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থানা সভাপতি মু. শফিকুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, জেলা সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জেহাদী, আলহাজ্ব আলী হোসেন কাজল মাস্টার, মুফতী মাসুম বিল্লাহ। এছাড়াও বক্তব্য রাখেন জেলা ও মহানগর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

নীতি ও আদর্শ বিসর্জন দিয়ে কোনো ঐক্য করলে সে ঐক্যে আমরা নেই। কাজেই ইসলামী শাসন প্রতিষ্ঠার জন্য ঐক্য গড়ে তুলতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, প্রচলিত মানবরচিত সংবিধানের কারণে দিন দিন অশান্তি বেড়েই চলছে। সর্বত্র অশান্তি বিরাজ করছে। আইনের শাসন, প্রভাবমুক্ত প্রশাসন ছাড়া শুধু আইনের পর আইন পাস করলে তাতে কোনো লাভ হবে না। আইনের শাসন প্রতিষ্ঠা ছাড়া অশান্ত এদেশে শান্তির আশা করা যায় না।

তিনি সবাইকে ইসলামের সুশীতল ছায়াতলে ফিরে আসার আহ্বান জানান।

সর্বশেষ

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...

২শত পরিবারকে ত্রাণ সহায়তা দিল সেনাবাহিনী

সুজন চৌধুরী, আলীকদম: সারা দেশের মত বান্দরবানের আলীকদমেও করোনার দ্বিতীয় ধাপের লকডাউনে বিপর্যস্ত হয়ে পড়া অসহায় ও কর্মহীন পরিবারের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাড়ালেন...

রোজাদারদের মাঝে সেহেরী বিতরণ করলো চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ

আজ সোমবার রাত ১ ঘটিকার সময় চট্টগ্রামের বহদ্দারহাটে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য'র নির্দেশে অসহায়, দুস্থ পথচারীদের মাঝে মহানগর ছাত্রলীগের সংগঠক নাঈম আশরাফ...