সাম্প্রতিক শিরোনাম

ইসলাম বোমাবাজি ও সন্ত্রাস করে প্রতিষ্ঠিত হয়নি: শাজাহান খান

ইসলাম শান্তি, ভালোবাসা ও দাওয়াতের ধর্ম। ইসলাম বোমাবাজি ও সন্ত্রাস করে প্রতিষ্ঠিত হয়নি বলে উল্লেখ করে সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, দাওয়াত ও মানুষকে ভালোবাসা দেওয়ার মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে।

আমাদের মহানবীকে ইসলাম প্রতিষ্ঠার জন্য অনেক কষ্ট, ত্যাগ-তিতিক্ষা করতে হয়েছে।

নবীজির জীবনে অনেক শিক্ষা আছে, যারা নবীজির জীবন থেকে শিক্ষা গ্রহণ করেন তারা কখনো পথভ্রষ্ট হয় না।

শুক্রবার দুপুরে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত এক আলোচনাসভায় এ কথা বলেন তিনি।

শাজাহান খান বলেন, ইসলামের নামে যারা কাজ করেন আল্লাহ রব্বুল আলামিন তাদের হেফাজত করেন। তাদের ওপর রহমত বর্ষণ করেন।

কিন্তু যারা ইসলামের নামে নিজেদের স্বার্থে ইসলামকে ব্যবহার করেন, নিজেদের আখের গোছান ও রাষ্ট্র ক্ষমতা দখলের জন্য অপচেষ্টা করেন তাদের ওপর আল্লাহ রহমত বর্ষণ করেন না।

তিনি বলেন, জামায়াত একসময় বলতো যারা দাঁড়িপাল্লায় ভোট দেবে, তারা সবাই জান্নাতে যাবে। এই কথা বলে ২০১৫ সালে পেট্রোল বোমা মেরে তারা মানুষ হত্যা শুরু করল। ৯২ জন ড্রাইভার-হেলপার, ৩ জন পুলিশ, ৩ জন বিজিবি জওয়ান, মুক্তিযোদ্ধা, রিকশাচালক, হকার, শ্রমিক অসংখ্য নারী ও শিশুকে পেট্রোল বোমা দিয়ে পুড়িয়ে মারলো।

আল্লাহ কি তাদের (জামায়াতে ইসলামী) উদ্দেশ্য ও কর্ম সফল করেছেন? উদ্দেশ্য ছিল শেখ হাসিনার সরকারকে উৎখাত করার। আল্লাহ তাদের উদ্দেশ্য সফল করেন নাই।

মাওলানা সৈয়দ সহিদ উদ্দীন আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মহাসচিব প্রফেসর মাওলানা আবেদ আলী প্রমুখ।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...