সাম্প্রতিক শিরোনাম

উন্নয়নশীল দেশের স্বীকৃতি : বাংলাদেশকে বিমসটেকের অভিনন্দন

দি বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টোরাল কেটনিক্যাল অ্যান্ড ইকোনোমিক কো-অপারেশন (বিমসটেক) স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে।

hiastock

বুধবার বিমসটেকের নবনিযুক্ত মহাসচিব (এসজি) তেনজিন লেকফেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎকালে এ অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম বৈঠকের পর গণমাধ্যমকে ব্রিফ করেন।

গুগল এডস

বিমসটেক মহাসচিব শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সফলভাবে কভিড-১৯ মহামারি মোকাবেলা করে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে অভূতপূর্ব সাফল্য অর্জন করায় তার সরকারের ভূয়সী প্রশংসা করেন।

আগামী দিনগুলোতে করোনাভাইরাস পরিস্থিতির আরো উন্নতি হবে। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভুটানের অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করে শেখ হাসিনা বলেন, ভুটান বাংলাদেশের স্বাধীনতা স্বীকৃতি দানকারী প্রথম দেশ।

বিমসটেকের নয়া মহাসচিব, যিনি একজন ভুটানি, শেখ হাসিনাকে ভুটানের রাজা ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শুভেচ্ছা জানান। বাংলাদেশের প্রধানমন্ত্রীও ভূটানের রাজা ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এ সময় প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস উপস্থিত ছিলেন। ভুটানের নাগরিক তেনজিন লেকফেল ২০২০ সালের ৬ নভেম্বর বিমসটেকের মহাসচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

বিমসটেক দক্ষিণ এশিয়া ও দক্ষিণ-পূর্ব এশিয়ার সাতটি দেশের সমন্বয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। বিমসটেকভুক্ত দেশগুলোতে ১ দশমিক ৫ বিলিয়ন লোকের বাস।

সর্বশেষ

ঈদের দিনেও করোনায় মৃত ঢাবি ছাত্রের মায়ের লাশ দাফন করলো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রের মা রাজধানীর ইবরাহিম কার্ডিয়াক হাসপাডালে বিকেলে মারা গেলে, লাশ দাফনকার্যে কেউ এগিয়ে না আসলে বাংলাদেশ ছাত্রলীগের হটলাইন নাম্বারে...

করছে আরেকটা ওয়ান ইলেভেন সৃষ্টি করতে, সেই দিন আর আসবে নাঃ কাদের

ওয়ান ইলেভেনের কুশীলবরা এখনো ষড়যন্ত্র করছে আরেকটা ওয়ান ইলেভেন সৃষ্টি করতে, সেই দিন আর আসবে না। সেই রঙিন খোয়াব যারা দেখছেন, তাদের সেই স্বপ্ন...

না পরলে আমরা নিজেরাই কোরবানি হবঃ আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আমরা কোরবানির পশু কিনতে হাটে যাচ্ছি, কিন্তু অনেকেই ঠিকমতো মাস্ক পরছি না। মাস্ক না পরলে...

মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের সর্বোচ্চ মূল্যায়ন করা প্রয়োজনঃ প্রাণিসম্পদ মন্ত্রী

দেশবিরোধী অপশক্তির ষড়যন্ত্র ও অপতৎপরতা প্রতিরোধে আওয়ামী লীগসহ প্রগতিশীল সকল রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী...