সাম্প্রতিক শিরোনাম

উন্নয়নের কথা না বলে শুধু সরকারের সমালোচনা করায় জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে: আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের কেন্দ্রীয় সমন্বয়ক আমির হোসেন আমু বলেছেন, উন্নয়নের কথা না বলে শুধু সরকারের সমালোচনা করায় জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। বিভিন্ন নির্বাচনে রায়ে তার প্রমাণ পাওয়া যাচ্ছে।

জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন আমু।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই আলোচনায় আরো অংশ নেন প্রধান হুইপ নূর-ই আলম চৌধুরী, পানিসম্পদ প্রতিমন্ত্রী শাহে আলম, সরকারি দলের সদস্য মনোরঞ্জন শীল গোপাল, কাজী মনিরুল ইসলাম প্রমুখ।

আমির হোসেন আমু বলেন, আজকে তারা (বিএনপি) দেশের উন্নয়ন দেখে না, বিশ্ব যেখানে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলে।

আমার দেশের বন্ধুরা যারা মুক্তিযুদ্ধের সময় আমাদের প্রতিপক্ষ ছিল, তারাই আজকে দল গঠন করে তাদের সঙ্গে জোট নির্মাণ করে, তাদের সঙ্গে ক্ষমতা ভাগাভাগি করে।

৯৬ সালে আমরা যখন ক্ষমতায় আসার পর বিজয় মিছিল পর্যন্ত করি নাই। তাদের গায়ে একটা ফুলের টোকা পর্যন্ত দেই নাই।

একমাত্র ২০০১ সালে শেখ হাসিনা শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছিলেন। এরপর তাঁরা ক্ষমতায় আসার পর আমরা কি দেখলাম? তাঁরা ভুলে গেলেন আমাদের আচার- আচরণ। সেই পাকিস্তানি কায়দায় আমাদের ৩৩ হাজার লোককে হত্যা করল।

দলের এই প্রবীণ নেতা বলেন, আজকে যখন তাঁরা গণতন্ত্রের নামাবলী গায়ে দেওয়ার চেষ্টা করেন, উন্নয়নের কথা না বলে শুধু সমালোচনা করেন, তখন তাঁদের প্রত্যাখ্যান করাই স্বাভাবিক।

তিনি বলেন, যাঁরা এই দেশে রাজনীতি করতে চান, এই দেশের মনোভাবাপন্ন হতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার মনোভাবাপন্ন হতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নিয়ে তাঁদেরকে রাজনীতির ময়দানে আসতে হবে।

প্রধান হুইপ নূর-ই আলম বলেন, দুর্নীতিতে যাঁরা পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন ছিলেন, তাঁদের মুখে দুর্নীতির অভিযোগ শুনলে হাসি পায়।

নির্বাচনে তাঁরা কী করেছেন? বিএনপি নির্বাচনে প্রত্যেকটি আসনে একাধিক তৃণমুল নেতার কাছ থেকে টাকা নিয়ে লন্ডনে পাচার করে তাঁদের প্রার্থীকে আগেই পঙ্গু করে দিয়েছেন। স্থানীয় সরকার নির্বাচনেও তাই চলছে।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশবাসীকে উন্নয়ন ও অগ্রগতির ধারায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান প্রধান হুইপ নূর-ই আলম।

সর্বশেষ

সৌদি ক্রাউন প্রিন্সকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

বাংলাদেশ সফরের জন্য সৌদি ক্রাউন প্রিন্সের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র হস্তান্তর করেছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী-----------------------------------------------------------সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের...

মায়ানমারের বিরুদ্ধে ইন্দোনেশিয়ায় মামলা

মিয়ানমারে সামরিক শাসকের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যা, জনবসতি আগুনে পুড়ানো সহ চলতি মাসে স্কুলে বিমান হামলা করে ১৪ শিশু হত্যা সহ গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ...

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...