সাম্প্রতিক শিরোনাম

এতো চেয়ার-টেবিলের চাকরি আমাদের নেই : শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল পদ-পদবীর পেছনে না ছুটে কর্মমুখী শিক্ষা নিয়ে আত্মকর্মসংস্থানের তাগিদ দিয়েছেন।

hiastock

তিনি বলেন, এতো চেয়ার টেবিলের চাকরি আমাদের নেই।

শনিবার চট্টগ্রামের হাটহাজারীতে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) আয়োজিত করোনা ল্যাব উদ্বোধনী অনুষ্ঠানে ছাত্রলীগ-যুবলীগ নেতাদের উদ্দেশে শিক্ষা উপ-মন্ত্রী এসব কথা বলেন।

নওফেল বলেন, আপনারা যারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, অন্যান্য প্রাইভেট বিশ্ববিদ্যালয় বা যেখান থেকেই পাস করছেন- তাদের সবার জন্য সরকারি কর্মসংস্থান নিশ্চিত করা আমাদের দেশে সম্ভব নয়।

প্রায় ২৮ লাখ ছাত্র-ছাত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পড়াশোনা করছেন। ২৮ লাখ জব বাংলাদেশে অর্থনীতির ধরনে সৃষ্টি হবে না।

তিনি বলেন, আমাদের অর্থনীতির ধরন হচ্ছে কৃষিভিত্তিক। সেখান থেকে আমরা এখন শিল্পায়নের দিকে যাচ্ছি। এতো চেয়ার টেবিলের চাকরি আমাদের নেই।

এতো দাফতরিক চাকরি আমাদের নেই। এতো সার্ভিস ইকোনমি আমাদের নেই। এটা বুঝতে হবে।

আমরা পদ-পদবীর জন্য একজন আরেকজনের মাথা কেটে ফেলছি। কিন্তু এই পদে তো কোনো বেতন নেই। আপনাদের এটা বুঝতে হবে। পদে যেহেতু কোনো বেতন নেই তাহলে আয়ের সংস্থান কীভাবে হবে?

সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম।

সর্বশেষ

নয়াপাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ২ হাজার ৫০ টি পরিবার

সুজন চৌধুরী, আলীকদমঃ বান্দরবানের আলীকদম উপজেলার ৩ নং নয়াপাড়া ইউনিয়নে পবিত্র ইদুল- ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রী'র ঈদ-উল - ফিতরে উপহার পেলেন...

কর্মসংস্থানমুখী উন্নয়ন বাজেটের দাবিতে দেশব্যাপী যুব ইউনিয়নের বিক্ষোভ

বাংলাদেশ যুব ইউনিয়নের নেতৃবৃন্দ বলেছেন, প্রবৃদ্ধির আসক্তিতে মত্ত সরকার কর্মসংস্থান সৃষ্টিতে ব্যর্থ হয়েছে। যেকোন প্রক্রিয়ায় প্রবৃদ্ধির সুচক সংখ্যা পুরণে সরকারের যে প্রচেষ্টা, তা নিছক...

পবিত্র রজনীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেহেরী বিতরণ

আজ রাত ২.৩০ মিনিটে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর সভাপতি আল-নাহিয়ান খান জয়'র নির্দেশে পবিত্র শবে কদর উপলক্ষে সম্মিলিত বেসরকারি...

বাড়লো মৃত্যু ও শনাক্তর সংখ্যা, ভারতীয় ধরণ শণাক্ত

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু আরও বেড়েছে বলে রবিবার (৯ মে) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।এতে...