সাম্প্রতিক শিরোনাম

করোনার দ্বিতীয় সংক্রমণ বৃদ্ধির প্রথম কারণ হলো আমরা স্বাস্থ্যবিধি মানছি না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার দ্বিতীয় সংক্রমণ বৃদ্ধির প্রথম কারণ হলো আমরা স্বাস্থ্যবিধি মানছি না।

আমরা বেপরোয়া হয়ে চলাফেরা করছি, আমরা মাস্ক পরছি না—আমাদের বেশি আত্মবিশ্বাস হয়ে গেছে।

রবিবার বিকেলে রাজধানীর একটি হোটেলে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা ও ভ্যাকসিন বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালগুলোকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে যে কোনো সময় সংক্রমণ বৃদ্ধি পেতে পারে।

বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ও করোনা রোগীর চিকিৎসায় শয্যা দ্বিগুণ করার পরামর্শ দেন তিনি।

শীতকালে বিভিন্ন রকম রোগ বালাই হয়। এ রোগ বালাইয়ের কারণে করোনার সংক্রমণ বৃদ্ধি পেতে পারে। এছাড়া শীতকালে বিভিন্ন রকম অনুষ্ঠান হয়। এগুলোর জন্য সংক্রমণ বৃদ্ধি পেতে পারে।

বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালগুলোর কর্তৃপক্ষের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একই সঙ্গে কোভিড, নন কোভিড ও ডেঙ্গু রোগীর চিকিৎসার দেওয়ার জন্য প্রস্তুতি রাখতে হবে। এখন থেকেই সেই প্রস্তুতি নেন।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত যে কোনো ভ্যাকসিন বাজারে এলে আমরা প্রথম ধাপে পাব। সরকারি হাসপাতালে যদি টিকা দেওয়া হয় তাহলে প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতালে টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম দেশে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আনার জন্য পরীক্ষার সংখ্যা বৃদ্ধি করতে বেসরকারি হাসপাতালে পরীক্ষার ফি কমানোর অনুরোধ জানান।

এ সময় আরো বক্তব্য দেন স্বাস্থ্য শিক্ষা সচিব মো. আলী নুর, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সভাপতি এম এ মতিন খান ও সাধারণ সম্পাদক ডা. আনোয়ার হোসেন প্রমুখ।

সর্বশেষ

লালমনিরহাটের আদিতমারীতে চোরাই অটোরিকশা সহ গ্রেফতার-১

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলার আদিতমারী থানায় একটি চুরি যাওয়া অটোরিকশা উদ্ধার করেছে আদিতমারী থানা পুলিশ সেইসাথে অটোরিকশা চোরকেও গ্রেফতার করতে সক্ষম হয়েছে।গ্রেফতারকৃত...

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে দুই রোহিঙ্গা আটক

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের বহুল আলোচিত পাটগ্রামের দহগ্রাম সীমান্ত দিয়ে ভারত হয়ে নেপাল যাওয়ার চেষ্টাকালে দুই রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।...

শান্তিপূর্ণ পরিবেশে সম্পূর্ণ হয়েছে বোয়ালখালী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ

বোয়ালখালী প্রতিনিধি : শান্তিপূর্ণ পরিবেশে সম্পূর্ণ হয়েছে বোয়ালখালী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ। পছন্দের প্রার্থীকে বেছে নিতে ভোটাধিকার প্রয়োগ করছে ভোটাররা গতকাল সকাল ৮টায় এ...

লালমনিরহাটের হাতীবান্ধায় সেই বীর মুক্তিযোদ্ধাকে ভূমি প্রদান করলো প্রশাসন

ঈশাত জামান মুন্না,লালমনিরহাট: লালমরিহাটের হাতীবান্ধা উপজেলার ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হককে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘন ট্যাস্টাস দেন বীর মুক্তিযোদ্ধার সন্তান রোকনুজ্জামান সোহেল।...