সাম্প্রতিক শিরোনাম

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা করার মতো সক্ষমতা স্বাস্থ্যখাতের হাতে রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ রুখতে হলে এই মুহূর্তে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেছেন, এই কারণে মুখে মাস্ক পরা সবার জন্য অত্যন্ত জরুরি। এ কারণে দেশে ভ্যাকসিন প্রয়োগ করা পর্যন্ত মুখে মাস্ক পরাটা বাধ্যতামূলক করতে শিগগির পদক্ষেপ নেওয়া হবে।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় করণীয় সংক্রান্ত বিষয়াদি নিয়ে আন্তমন্ত্রণালয়ের সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতিমধ্যে ইউরোপের অনেক দেশেই করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। অনেক দেশ ইতোমধ্যে দ্বিতীয় বা তৃতীয়বার লকডাউন ঘোষণা করেছে।

বাংলাদেশেও শীতের সময় করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে আশঙ্কা দেখা যাচ্ছে। দ্বিতীয় ঢেউ মোকাবেলা করার মতো সক্ষমতা স্বাস্থ্যখাতের হাতে রয়েছে।

তবে মানুষ যদি সচেতন না হয়, স্বাস্থ্যবিধি না মানে তাহলে আগামীতে আবারও ভয়ের কারণ হতে পারে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ও স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ অন্যান্য কর্মকর্তাগণ আলোচনায় অংশ নেন।

সর্বশেষ

এমনটা কেনো করলেন এ. আর রহমান?

হিরো আলম রবীন্দ্র সঙ্গীত গাওয়ার পর সারা দেশে হইচই শুরু হয়ে যায়। এমনকি ওই প্রতিবাদের সংবাদ পশ্চিমা গণমাধ্যমেও প্রচার পায় জোরালোভাবে। বাংলাদেশ ও ভারতের...

ন্যানোমিটার সেমিকন্ডাক্টর বা চীপ তৈরিতে নিজের শক্ত অবস্থান জানান দিচ্ছে চীন

বর্তমানে পশ্চিমা বিশ্বের সাথে সেমিকন্ডাক্টর চিপ নিয়ে বড় ধরনের যুদ্ধ চালিয়ে যাচ্ছে রেড জায়ান্ট চীন। চীনের সেমিকন্ডাক্টর ইন্ডাস্ট্রিজ কে বাধাগ্রস্ত করতে আমেরিকার ইতোমধ্যেই বেশকিছু...

প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানেকুড়িগ্রামের শ্রেষ্ঠ ইউএনও রাসেদুল হাসান

মোঃ মশিউর রহমান, কুড়িগ্রাম: প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় এবছর কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নির্বাচিত ও জেলায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩...

কুড়িগ্রামে টানা তিন-দিন ধরে বৃষ্টি, জনজীবন বিপর্যস্ত

মোঃ মশিউর রহমান, কুড়িগ্রাম: কুড়িগ্রামে গত দু'দিন ধরে অবিরাম ধারায় বৃষ্টি হওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। কখনও হালকা আবার কখনও ভারি বৃষ্টি হচ্ছে।ফলে কর্মস্থলে...
bn_BDবাংলা