সাম্প্রতিক শিরোনাম

করোনা আক্রান্ত হয়ে শ্রমিকনেতা শাহ আতিউল ইসলাম মারা গেছেন

করোনা আক্রান্ত ট্রেড ইউনিয়ন ফেডারেশন (টাফ) সভাপতি বর্ষীয়ান শ্রমিকনেতা শাহ আতিউল ইসলাম মারা গেছেন।

বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ নিশ্বাঃস ত্যাগ করেন তিনি। তিনি করোনা আক্রান্ত হয়ে গত ২ অক্টোবর হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

শাহ আতিউল ইসলামের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদ। জোটের সমন্বয়ক আব্দুল্লাহ-আল কাফি রতন এক বিবৃতিতে বলেছেন, তাঁর মৃত্যুতে এদেশের গার্মেন্ট শিল্পসহ সকল শ্রমিক ও শ্রমজীবী মানুষ একজন অভিভাবক ও আজীবন সংগ্রামী নেতাকে হারালো।

বাম গণতান্ত্রিক জোট গভীর শোক ও শ্রদ্ধার সাথে তার অবদান স্মরণ করছে এবং শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছে।

তাঁর মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। এক বিবৃতিতে তিনি বলেছেন, সাম্যবাদী আদর্শে উদ্বুদ্ধ হয়ে ষাট দশকে খুলনার দৌলতপুর-খালিশপুরে শ্রমিক আন্দোলনের সাথে যুক্ত হন শাহ আতিউল ইসলাম। তিনি এরপর থেকে সংগ্রামী ধারায় শ্রমিক আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন।

তিনি তার সমগ্র জীবনটাই জনগণের মুক্তি সংগ্রামে উৎসর্গ করেন। এমন নিবেদিত, ন্যায়নিষ্ঠ ও দায়িত্বশীল নেতা শ্রমিক আন্দোলনে অভাব রয়েছে।

শ্রমিকনেতা শাহ আতিউল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শ্রমিকনেতা মন্টু ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রমিকনেতা জলি তালুকদার।

এছাড়া ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক ও সমাবেদনা জানানো হয়েছে।

সর্বশেষ

সৌদি ক্রাউন প্রিন্সকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

বাংলাদেশ সফরের জন্য সৌদি ক্রাউন প্রিন্সের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র হস্তান্তর করেছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী-----------------------------------------------------------সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের...

মায়ানমারের বিরুদ্ধে ইন্দোনেশিয়ায় মামলা

মিয়ানমারে সামরিক শাসকের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যা, জনবসতি আগুনে পুড়ানো সহ চলতি মাসে স্কুলে বিমান হামলা করে ১৪ শিশু হত্যা সহ গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ...

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...