সাম্প্রতিক শিরোনাম

করোনা নিয়ে বিএনপি কোন রাজনীতি করছে না সরকারের ভুলত্রুটি ধরিয়ে দিচ্ছে-মির্জা ফখরুল

করোনা ভাইরাস নিয়ে বিএনপি কোন রাজনীতি করছে না।শুধু মোকাবিলায় সরকারের ভুলত্রুটি ধরিয়ে দিয়ে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে ভূমিকা রাখছে বিএনপি। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ ১২ মার্চ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির মহাসচিব। এদিন সকাল থেকে করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতা তৈরিতে দলের পক্ষ থেকে লিফলেট বিতরণ শুরু করেন ফখরুল ইসলাম আলমগীর।
মির্জা ফখরুল বলেন, বিশ্বজুড়ে করোনাভাইরাস একটা মহামারী আকার ধারণ করেছে। এর সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। আমরা করোনাভাইরাস নিয়ে কোনো রাজনীতি করছি না।করোনা নিয়ে পর্যাপ্ত সচেতনতা সৃষ্টি করা হয়নি জানিয়ে তিনি বলেন, আজকে বিশ্বের প্রত্যেকটি দেশে করোনাভাইরাস থেকে মুক্তি পাওয়ার জন্য জরুরি অবস্থা ঘোষণা করছে। কিন্তু দুর্ভাগ্য আমাদের দেশে এ ব্যাপারে সচেতনতা সৃষ্টি করা হয়নি। এটিকে প্রথমে গুরুত্বই দেয়া হয়নি। তাদের ভাষ্যমতে, তিনজন আক্রান্ত হওয়ার পর কিছু কিছু ব্যবস্থা নেয়া হয়েছে।
সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, তারা অনেক দেরি করে করোনার প্রতিরোধমূলক ব্যবস্থা শুরু করেছে। বিশেষ বর্ষ পালনের কারণে তারা এদিকে নজর দিতে পারেনি। বিশ্বজুড়ে এ ভাইরাস সম্পর্কে খুব বেশি একটা ধারণা নেই। দুর্ভাগ্য যে আমাদের উন্নয়নের ডামাডোল বাজানো হচ্ছে; কিন্তু স্বাস্থ্য খাত এতই দুর্বল যে সাধারণ মানুষ স্বাস্থ্যসেবা পাচ্ছে না।
বিএনপির দায়িত্বশীল রাজনীতি করছে জানিয়ে তিনি বলেন, দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে আমাদের যে দায়িত্ব আমরা সে দায়িত্ব পালন করছি। তাই আজকে আমরা লিফলেট বিতরণ করছি। সারা দেশে আমরা আমাদের সব শাখাকে বলে দিয়েছি তারা তাদের অবস্থান থেকে সচেতনতা সৃষ্টি করবে এবং আক্রান্ত মানুষের পাশে গিয়ে দাঁড়াবে।
বেগম জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, দেশনেত্রীর মুক্তি আজ একটি জাতীয় দাবি– গণদাবি। এর সঙ্গে রাজনীতির কোনো প্রশ্ন নেই। মানবিক কারণে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া একটি জরুরি বিষয় হয়ে দাঁড়িয়েছে।
এসময় তাঁর সঙ্গে অন্যন্যদের মধ্যে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, আমিনুল ইসলাম, মাওলানা রফিকুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পরে নয়াপল্টন এলাকায় করোনো ভাইরাস সচেতনতা সম্পর্কিত লিফলেট বিতরণ করেন মহাসচিব।

সর্বশেষ

বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার ত্রান বিতরণ।

মোঃ মশিউর রহমান বিপুলকুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃকুড়িগ্রাম জেলা ছাত্রলীগের নির্দেশ ক্রমে,কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার নিজ উদ্দ্যোগে জরুরী মানবিক খাদ্য সহায়তা পৌঁছে...

কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম:কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণবাংলাদেশ আওয়ামী-যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল...

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই। পদ্মা পাড়ি দেয়ার যুগ-যুগান্তের ভোগান্তি শেষ হচ্ছে এই মেগা স্ট্রাকচারের দ্বার খোলার মধ্য দিয়ে। সকল প্রতিকূলতা...

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ‘রৌপ্য ব্যাঘ্র’ অ্যাওয়ার্ডে ভূষিত

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ স্কাউট আন্দোলনের উন্নয়ন ও সম্প্রসারণে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে বাংলাদেশ...