সাম্প্রতিক শিরোনাম

কাতারে বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত আসুদ আহমদকে বিশেষ সম্মাননা পদকে ভূষিত

কাতারের রাষ্ট্রীয় বিশেষ সম্মাননা পদক আলওয়াজবা পদকে ভূষিত করেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলথানি।

বাংলাদেশ ও কাতারের মধ্যকার সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় আসুদ আহমদকে এই সম্মাননা দেন আমির। এর আগে কাতারের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সাথেও বিদায়ী সাক্ষাৎ করেন রাষ্ট্রদূত।

বুধবার দোহায় দিওয়ানে আমিরি ভবনে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলথানির সঙ্গে বিদায়ী সাক্ষাত করেন রাষ্ট্রদূত আসুদ আহমদ।

বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে কাতারে নিযুক্ত বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত আসুদ আহমেদকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

কাতারে দায়িত্বপালনকালে সহযোগিতা করায় কাতারের আমির এবং কাতারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

রাষ্ট্রদূত কাতার বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের জন্য ব্যাপক পরিবর্তন বিশেষ ভূমিকা পালন করেছেন। তারমধ্যে উল্ল্যেখযোগ্য ছিল বাংলাদেশে ভিসা সেন্টার চালু, শ্রমবাজার উন্নয়ন, শ্রমিকদের অধিকার আদায়ে স্ক্যান কোম্পানিতে আড়াই হাজার বাংলাদেশি শ্রমিকদের তাৎক্ষণিকভাবে সমস্যা নিরসনে কাজ করা।

দূতাবাসের সেবা প্রত্যাশীদের সেবার মান নিশ্চিত করতে টোকেন সিস্টেমের মাধ্যমে সিরিয়াল প্রদান।

বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিন রসুল সাইফুলের পরিচালনায় এতে দূতাবাসের বিভিন্ন কাউন্সিলর, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এ সময় ভার্চুয়াল অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এসময় বিগত ৫ বছর কর্মময় জীবনে রাষ্ট্রদূত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন।

২০১৭ সালে ৫ জুন সৌদি জোটের নেতৃত্বে কাতার অবরোধের মধ্যে প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতার পাশাপাশি প্রবাসী শ্রমিকদের জীবন মান উন্নয়নে কাজ করেছেন তিনি।

কাতারে একমাত্র বাংলাদেশি শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ এম এইচ এম স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে নতুন ভবন নির্মাণ ও প্রতিষ্ঠানে নতুন ডিরেক্টর নিয়োগে ভূমিকা রেখেছেন।

বিদায়ী রাষ্ট্রদূত প্রবাসীদের সাফল্য ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন সেই সাথে বাংলাদেশের ভাবমূর্তি বজায় রাখার পাশাপাশি আগামীতে কেউ গ্রিসে গেলে দূতাবাসে যোগাযোগ করার আহ্বান জানান।

বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের বিদায়ী রাষ্ট্রদূত আসুদ আহমেদের কর্মময় জীবনে সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরেন কমিউনিটির নেতৃবৃন্দ।

বাংলাদেশ কমিউনিটি কাতারের আনুষ্ঠানিক উদ্বোধন ও মেড ইন বাংলাদেশ প্রদর্শনীয় উন্নয়ন মেলার আয়োজন করেছেন তিনি।

কাতারে নিযুক্ত বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত আসুদ আহমেদ গ্রিসে যোগদান করবেন আর গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসিম উদ্দিন কাতারে যোগদান করবেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...