সাম্প্রতিক শিরোনাম

খাদ্য-পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণে প্রধানমন্ত্রীর কৃষকবান্ধব নীতি কার্যকর ভূমিকা রাখছে: স্পিকার

খাদ্য-পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষকবান্ধব নীতি কার্যকর ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

hiastock

তিনি এই সফলতার পেছনে খেটে খাওয়া কৃষক- মজুরদের অবদান অনস্বীকার্য বলেও উল্লেখ করেন।

মঙ্গলবার ফিউচার আর্থ সাউথ এশিয়া রিজিওনাল অফিস-এর উদ্যোগে আয়োজিত দ্বিতীয় গভার্নিং কাউন্সিল মিটিংয়ে গভার্নিং কাউন্সিল সদস্য হিসেবে ভার্চুয়ালি অংশগ্রহণ করে স্পিকার এসব কথা বলেন।

গুগল এডস

এসময় বাংলাদেশে খাদ্যনিরাপত্তার সফলতায় গৃহীত পদক্ষেপসমূহ ফিউচার আর্থ সাউথ এশিয়া প্লাটফর্মে তুলে ধরেন স্পিকার। খাদ্য ও পুষ্টিনিরাপত্তা নিশ্চিতকরণে ফিউচার আর্থ সাউথ এশিয়া রিজিওনাল অফিসের এ ধরনের উদ্যোগ কার্যকর ভূ্মিকা রাখবে বলে উল্লেখ করেন স্পিকার।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সরকার কৃষকদের ভাগ্যোন্নয়ন ও দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামীণ অর্থনীতির চাকাকে আরো সচল করতে এবং এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে তা বাস্তবায়নে আমার বাড়ি আমার খামার’ প্রকল্পে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন।

গত দশ বছর ধরে সরকার বিভিন্ন ধরনের পরিকল্পনা গ্রহণের মাধ্যমে কৃষি ও খাদ্যখাতে বৈপ্লবিক পরিবর্তন আনতে সক্ষম হয়েছে বলে উল্লেখ করেন স্পিকার।

স্পিকার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বৈশ্বিক মহামারির মধ্যেও বাংলাদেশে খাদ্যাভাব পরিলক্ষিত হয়নি।

খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণে সরকার ২০১৬ থেকে ২০২০ মেয়াদে দ্বিতীয় বিনিয়োগ পরিকল্পনা বাস্তবায়ন করেছে।

সর্বশেষ

নিষেধাজ্ঞা উপেক্ষা করে আজকের এই দিনে দেশে ফেরেন শেখ হাসিনা

দেশের গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে স্মরণীয় দিন আজ। ২০০৭ সালের ৭ই মে সেসময়ের তত্ত্বাবধায়ক সরকারের সব নিষেধাজ্ঞা উপেক্ষা করে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চিকিৎসা শেষে দেশে...

বদর যুদ্ধের আদলে সংসদ ভবনে জংগি হামলা চালানোর পরিকল্পনা ভেস্তে গেলো!

উগ্রপন্থী ইসলামি বক্তা আলি হাসান উসামার নির্দেশে সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আল সাকিব। এই হামলার জন্য...

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...