চলতি বছরের ফেব্রুয়ারি মাসে নির্যাতনের শিকার হয়েছে ৩০৮ জন নারী ও কন্যাশিশু

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে নির্যাতনের শিকার হয়েছে ৩০৮ জন নারী ও কন্যাশিশু। তার মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ১২১ জন। এর মধ্যে ৮১ জন কন্যাশিশুও রয়েছে। মঙ্গলবার মহিলা পরিষদ এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

hiastock

পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে মোট ৩০৮ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে।

এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ১২১ জন। তাদের মধ্যে ৬৪ জন কন্যাশিশু ধর্ষণের শিকার, ১৩ জন কন্যাশিশু দলবদ্ধ ধর্ষণের শিকার এবং ৪ জন কন্যাশিশু ধর্ষণের পর হত্যার শিকার হয়েছে। এ ছাড়াও ১৩ জন শিশুসহ ১৬ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

গুগল এডস

২ জন কন্যাশিশুসহ ৪ জনকে শ্লীলতাহানির শিকার হয়েছে। ৫ জন শিশুসহ যৌন নিপীড়নের শিকার হয়েছে ৮ জন। এসিডদগ্ধের শিকার হয়েছে ২ জন তন্মধ্যে ১ জন শিশু। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৫ জন, তন্মধ্যে ৪ জনের অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, উত্ত্যক্তের শিকার হয়েছে ৮ জন। শিশু অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৩টি। বিভিন্ন কারণে ৯ জন শিশুসহ ১২ জনকে হত্যা করা হয়েছে। এ ছাড়াও ৪ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

যৌতুকের কারণে নির্যাতন হয়েছে ৯ জনের ওপর, তন্মধ্যে ৫ জন যৌতুকের কারণে হত্যার শিকার হতে হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৯ জন শিশুসহ মোট ২৬ জন।

বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছে ১১ জন শিশুসহ ১৮ জন। ১৭ জন শিশুসহ ৪৫ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ১০টি। সাইবার ক্রাইম অপরাধের শিকার ২ জন শিশুসহ ৬ জন।

সর্বশেষ

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভবঃ প্রধানমন্ত্রী

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমরা দেশের ভবিষ্যৎ প্রজন্ম তথা শিশুদের শিক্ষা, নিরাপত্তা ও সুস্বাস্থ্য...

শিক্ষাপ্রতিষ্ঠনের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত

করোনা পরিস্থিতির আশানুরূপ উন্নতি না হওয়ায় দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠনের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।শনিবার (১২ জুন) শিক্ষামন্ত্রণালয়ের...

৩ আসনের উপনির্বাচনে নৌকার মাঝি যারা

ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যথাক্রমে আগা খান মিন্টু, হাবিবুর রহমান ও আবুল হাসেম খান। শনিবার (১২ জুন) গণভবনে...

বিয়ের পিঁড়িতে বসা হলো না এএসআই সালাউদ্দিনের!

ইরে-বাবা, কয়রে বাবা, বাবা তুই কই। তুইতো বাড়ি আসবি বলেছিলে, লাশ হয়ে ফিরলি কেন? আমিতো তোকে লাশ হয়ে দেখতে চাইনি। শুক্রবার (১১ জুন) রাত...