সাম্প্রতিক শিরোনাম

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে নির্যাতনের শিকার হয়েছে ৩০৮ জন নারী ও কন্যাশিশু

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে নির্যাতনের শিকার হয়েছে ৩০৮ জন নারী ও কন্যাশিশু। তার মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ১২১ জন। এর মধ্যে ৮১ জন কন্যাশিশুও রয়েছে। মঙ্গলবার মহিলা পরিষদ এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে মোট ৩০৮ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে।

এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ১২১ জন। তাদের মধ্যে ৬৪ জন কন্যাশিশু ধর্ষণের শিকার, ১৩ জন কন্যাশিশু দলবদ্ধ ধর্ষণের শিকার এবং ৪ জন কন্যাশিশু ধর্ষণের পর হত্যার শিকার হয়েছে। এ ছাড়াও ১৩ জন শিশুসহ ১৬ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

২ জন কন্যাশিশুসহ ৪ জনকে শ্লীলতাহানির শিকার হয়েছে। ৫ জন শিশুসহ যৌন নিপীড়নের শিকার হয়েছে ৮ জন। এসিডদগ্ধের শিকার হয়েছে ২ জন তন্মধ্যে ১ জন শিশু। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৫ জন, তন্মধ্যে ৪ জনের অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, উত্ত্যক্তের শিকার হয়েছে ৮ জন। শিশু অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৩টি। বিভিন্ন কারণে ৯ জন শিশুসহ ১২ জনকে হত্যা করা হয়েছে। এ ছাড়াও ৪ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

যৌতুকের কারণে নির্যাতন হয়েছে ৯ জনের ওপর, তন্মধ্যে ৫ জন যৌতুকের কারণে হত্যার শিকার হতে হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৯ জন শিশুসহ মোট ২৬ জন।

বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছে ১১ জন শিশুসহ ১৮ জন। ১৭ জন শিশুসহ ৪৫ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ১০টি। সাইবার ক্রাইম অপরাধের শিকার ২ জন শিশুসহ ৬ জন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...