সাম্প্রতিক শিরোনাম

চসিক নির্বাচনে সহিংসতা কমই হয়েছে: ইসি সচিব

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সহিংসতা কমই হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর।

hiastock

চসিক নির্বাচনে ভোট শেষে বুধবার সন্ধ্যা ছয়টায় নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে ভোট নিয়ে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

সচিব মো. আলমগীর বলেন, নির্বাচন নিয়ে আমরা সংবাদমাধ্যমে যা দেখেছি, আমাদের নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে যে রিপোর্ট পেয়েছি-তাতে বলবো নির্বাচন ভালোই হয়েছে।

গুগল এডস

তৃতীয় বিশ্বের মতো একটি দেশে এ ধরনের নির্বাচনে কিছু ঘটনা ঘটে। আমি বলবো সেই হিসেবে সহিংসতা কমই হয়েছে। মাত্র দু’তিনটি কেন্দ্রে এ ধরনের ঘটনা ঘটেছে।

ইসি সচিব বলেন, দুটি কেন্দ্রে শুধু কিছু উচ্ছৃঙ্খল লোক, যারা ইভিএমে ভোট হোক চায় না। তারা আক্রমণ চালিয়েছে।

ইভিএম ক্ষতিগ্রস্ত হওয়ায় ভোট স্থগিত করা হয়। বাকিগুলোতে অত্যন্ত সুন্দরভাবে ভোট হয়েছে। তিনি বলেন, কিছুলোক তো থাকেই সবসময়।

চট্টগ্রামে নির্বাচন সুষ্ঠুভাবে হওয়ার জন্য ২০ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত ছিল। কমিশনও যত রকম ব্যবস্থা নেওয়ার নিয়েছিল।

সহিংসতায় প্রাণহানির বিষয় সচিব বলেন, শান্তিপূর্ণ ভোটের জন্য ২০ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দেওয়া হয়েছে।

ভয়ংকর পরিস্থিতি কোথায় হলো? যেখানে ৭৩৫ কেন্দ্রের মধ্যে মাত্র দুটো কেন্দ্র স্থগিত। ইভিএম ভাঙচুর না করলে সেখানেও নির্বাচন হতো।

ভোট নেওয়া সম্ভব হয়নি বলে ওই দুটো কেন্দ্র বন্ধ রাখা হয়েছে।

সর্বশেষ

বদর যুদ্ধের আদলে সংসদ ভবনে জংগি হামলা চালানোর পরিকল্পনা ভেস্তে গেলো!

উগ্রপন্থী ইসলামি বক্তা আলি হাসান উসামার নির্দেশে সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আল সাকিব। এই হামলার জন্য...

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...

২শত পরিবারকে ত্রাণ সহায়তা দিল সেনাবাহিনী

সুজন চৌধুরী, আলীকদম: সারা দেশের মত বান্দরবানের আলীকদমেও করোনার দ্বিতীয় ধাপের লকডাউনে বিপর্যস্ত হয়ে পড়া অসহায় ও কর্মহীন পরিবারের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাড়ালেন...