সাম্প্রতিক শিরোনাম

জঙ্গিবাদী পাকিস্তানপন্থার রাজনীতি বাংলাদেশের জন্য একটি স্থায়ী বিপদ: ইনু

হাসানুল হক ইনু বলেছেন, ধর্মভিত্তিক সাম্প্রদায়িক জঙ্গিবাদী পাকিস্তানপন্থার রাজনীতি বাংলাদেশের জন্য একটি স্থায়ী বিপদ।

ধর্মভিত্তিক সাম্প্রদায়িক জঙ্গিবাদী পাকিস্তানপন্থার রাজনীতির বিরুদ্ধে সার্বক্ষণিক লড়াই জারি রাখার পাশাপাশি দুর্নীতি-লুটপাট-বৈষম্যের বিরুদ্ধে সুশাসন ও সমাজতন্ত্রের সংগ্রাম এগিয়ে নিতে হবে।

ধর্মভিত্তিক সাম্প্রদায়িক জঙ্গিবাদী পাকিস্তানপন্থার রাজনীতিকে পরাজিত করে রাজনৈতিক শান্তি অর্জন এবং দুর্নীতি-লুটপাট-বৈষম্যে ক্ষতবিক্ষত-বিপর্যস্থ জনগণের কান্না ও দীর্ঘশ্বাস দূর করে সামাজিক শান্তি ও প্রগতি অর্জনই এখন দেশপ্রেমিক রাজনৈতিক শক্তির মূল কর্তব্য।

জাসদ নেতা অ্যাড. হাবিবুর রহমান শওকতের শোকসভায় এসব মন্তব্য করেন তিনি।শনিবার সকাল ১১টায় রাজধানীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শোক সভার আয়োজন করা হয়।

হাবিবুর রহমান জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, সেক্টর কমান্ডার ফোরামের আইনবিষয়ক সম্পাদক, মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। গত ৩ আগস্ট বৈশ্বিক মহামারি করোনার ছোবলে হাবিবুর রহমান শওকত চির বিদায় নেন।

হাসানুল হক ইনু সভাপতিত্বে অনুষ্ঠিত এ শোক সভায় বক্তব্য রাখেন, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, নুরুল আখতার, সফি উদ্দিন মোল্লা, প্রয়াত অ্যাড. হাবিবুর রহমান শওকতের কন্যা স্থপতি তানজিনা রহমান ছুটি, দলের যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, নইমুল আহসান জুয়েল, মো. মোহসীন, জাতীয় যুব জোটের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, জাতীয় আইনজীবী পরিষদের নেতা।

অ্যাড. মো. সেলিম, জাতীয় নারী জোট নেত্রী নিলঞ্জনা রিফাত সুরভী।

ইনু অ্যাড. হাবিবুর রহমান শওকতকে একজন বিশ্বস্থ, বলিষ্ঠ সহযোদ্ধা ও মহান দেশপ্রেমিক হিসাবে আখ্যায়িত করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, ‌অ্যাড. হাবিবুর রহমান শওকত মুক্তিযুদ্ধকে ১৯৭১ এর ৯ মাসের যুদ্ধের মধ্যে আটকে না রেখে জীবনের শেষ দিন পর্যন্ত জীবনের সর্বক্ষেত্র ব্যাপ্ত করে ধারণ ও লালন করেছেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে সামান্যতম ছাড় ও আপসে বিশ্বাস করতেন না।

সভায় জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির পক্ষ থেকে যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী প্রয়াত নেতা অ্যাড. হাবিবুর রহমান শওকতের সংক্ষিপ্ত জীবনালেখ্য পাঠ করেন। শোক সভার পূর্বে অ্যাড. হাবিবুর রহমান শওকতের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...