সাম্প্রতিক শিরোনাম

জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে সরকার কঠোর হতে যাচ্ছে: কাদের

করোনার ব্যাপক সংক্রমণ ঠেকাতে জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে সরকার কঠোর হতে যাচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

hiastock

ইতিমধ্যে ইউরোপের কয়েকটি দেশে নতুন করে সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন আরোপ করা হয়েছে। সাম্প্রতিক পরিসংখ্যানে দেখা যাচ্ছে, আমাদের দেশেও করোনায় আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে।

এ প্রেক্ষাপটে স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই।

বুধবার সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসা থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

কাদের বলেন, মাস্ক ব্যবহারসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালনে শিথিলতা দেখে সরকার সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি ঘোষণা করেছে।

এ নীতি কঠোরভাবে প্রতিপালন করতে হবে। যেকোনো সমাগমে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

জনগণের সুরক্ষায় এ বিষয়ে শেখ হাসিনা সরকার ধীরে ধীরে আরো কঠোর অবস্থানের দিকে যাচ্ছেন।

দেশে রাজনৈতিক কোনো সঙ্কট নেই দাবি করে তিনি বলেন, দেশে এ মুহুর্তে কোনো রাজনৈতিক সঙ্কট নেই, প্রকৃতপক্ষে আস্থার সঙ্কট চলছে বিএনপির রাজনীতিতে।

বিএনপির দলীয় নেতৃত্বের মাঝে পারস্পরিক আস্থার সংকট এখন চরমে। বার বার আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতা এবং হতাশয় বিএনপির রাজনীতিতে সংকটের কালো ছায়া পড়েছে।

এ ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের বিষয়ে সবাইকে সচেতন থাকার পাশাপাশি কারও ধর্মীয় বিশ্বাসে আঘাত হেনে কিছু না লেখার আহ্বান জানান কাদের।

সর্বশেষ

পটেটোর প্যাকেট আনতে গিয়ে পানিতে ডুবে দুই বছরের শিশুর মৃত্যু

সুজন চৌধুরী, আলীকদম: বান্দরবানের আলীকদম উপজেলার নয়াপাড়া ইউনিয়নে পানিতে ডুবে সিফাত মনি নামের দুই(২) বছরের কন্যা শিশুর মৃত্যু হয়েছে।পানিতে ডুবে মৃত্যু হওয়া সিফাত মনি...

মৃত্যু থামছেই না রামেকের করোনা ইউনিটে

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩ করোনা পজেটিভ ছিলেন। অন্য ৭ জন উপসর্গ...

সরকারের সবচেয়ে বড় ভুল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখাঃ জাফরুল্লাহ

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে রেখে জাতীকে মেরুদণ্ডহীন করে দিচ্ছে উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এই সরকারের সবচেয়ে বড় ভুল শিক্ষা...

শিক্ষাপ্রতিষ্ঠান খুললে ক্যাম্পাসে ছাত্রলীগ থাকতে পারবে না : মান্না

নাগরিকের ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, তিনি জানেন যদি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়, যদি হলগুলো খুলে দেওয়া হয় তাহলে হলে বিরোধীদলীয় ছাত্ররা ঢুকবে। তখন...