সাম্প্রতিক শিরোনাম

জাতীয় চার নেতা ত্যাগের মহিমার অনন্য নজির সৃষ্টি করে গেছেন: মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, জাতীয় চার নেতা ত্যাগের মহিমার অনন্য নজির সৃষ্টি করে গেছেন।

hiastock

মঙ্গলবার রাজধানীর বনানী কবরস্থানে জাতীয় চার নেতা এবং ১৫ আগস্ট কালরাতে শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের কবরে পুষ্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের এ কথা বলেন।

ডিএসসিসি মেয়র বলেন, জাতীয় চার নেতা অসীম সাহসিকতা ও গভীর একাগ্রতায় সারা জীবন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশের স্বাধীনতার জন্য নিজেদের ত্যাগ করে গেছেন।

১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার পর চার নেতা অপরিসীম সাহসিকতার পরিচয় দিয়ে এবং অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করে নিজেদের জীবন বিলিয়ে দিয়েছেন।

এর মাধ্যমে পৃথিবীর ইতিহাসে ত্যাগের মহিমার অনন্য নজির সৃষ্টি করে গেছেন তাঁরা।

ব্যারিস্টার শেখ তাপস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় চার নেতার ত্যাগকে শক্তিতে রূপান্তরিত করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন।

আজ তারা জীবিত থাকলে দেখতেন, শেখ হাসিনা তাঁদের স্বাধীন করা দেশকে পৃথিবীর ইতিহাসে মর্যাদাশীল দেশ হিসেবে পরিণত করেছেন।

জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করে ডিএসসিসি মেয়র বলেন, শুধু বঙ্গবন্ধুর প্রতি তাঁদের গভীর আনুগত্যের জন্যই ১৯৭৫ সালের এই দিনে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়। এই দিনটি বাঙালি জাতির জন্য একটি কলঙ্কময় দিন।

পরে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ব্যানারে ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যসচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের বলেন, জাতীয় চার নেতা ত্যাগের মহিমার যে নজির সৃষ্টি করে গেছেন, তা আমাদের চলার পথের পাথেয়।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল, এ সময় অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতারাও উপস্থিত ছিলেন।

সর্বশেষ

বদর যুদ্ধের আদলে সংসদ ভবনে জংগি হামলা চালানোর পরিকল্পনা ভেস্তে গেলো!

উগ্রপন্থী ইসলামি বক্তা আলি হাসান উসামার নির্দেশে সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আল সাকিব। এই হামলার জন্য...

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...

২শত পরিবারকে ত্রাণ সহায়তা দিল সেনাবাহিনী

সুজন চৌধুরী, আলীকদম: সারা দেশের মত বান্দরবানের আলীকদমেও করোনার দ্বিতীয় ধাপের লকডাউনে বিপর্যস্ত হয়ে পড়া অসহায় ও কর্মহীন পরিবারের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাড়ালেন...