সাম্প্রতিক শিরোনাম

জাতীয় সংসদের লেকে পাল তোলা নৌকা

জাতীয় সংসদের লেকে পাল তোলা নৌকা ভাসতে শুরু করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ-২০২০) উপলক্ষে বাংলাদেশ পর্যটন করপোরেশন নৌকা ভাসানো কর্মসূচী নেওয়া হয়েছে।

hiastock

এছাড়া মুজিববর্ষ উপলক্ষে বিশেষ অধিবেশনকে সামনে রেখে পুরো সংসদ ভবন জুড়ে নানা প্রস্তুতি চলছে।

আগামী ৮ নভেম্বর থেকে সংসদ অধিবেশন শুরু হবে। এরপর ৯ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত চারদিন চলবে বিশেষ অধিবেশন।

বিশেষ অধিবেশনের প্রথম দিনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে স্মারক বক্তৃতা করবেন। ওই ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব এনে সাধারণ আলোচনা করবেন সরকার ও বিরোধী দলীয় সদস্যরা।

বিশেষ অধিবেশনের এই কর্মসূচীকে ঘিরেই চলছে মূল প্রস্ততি। এর পাশাপাশি সংসদ ভবন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতার ও সাজসজ্জার কাজও শুরু হয়েছে। যার অংশ হিসেবে সংসদ লেকে নৌকা ভাসানো হচ্ছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আগামী বৃহস্পতিবার বেলা ১১টায় সংসদ ভবন লেক পাড়ে নৌকা ভাসানো কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর এই কর্মসূচীর উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এবং বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে গত ২২ মার্চ সংসদের বিশেষ অধিবেশন (সপ্তম অধিবেশন) আহ্বান করা হলেও দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি বেড়ে যাওয়ায় তা স্থগিত করেন রাষ্ট্রপতি।

করনো পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পাশাপাশি সব ধরনের অফিস-আদালত খুলে দেওয়ার প্রেক্ষাপটে সর্বশেষ নতুন করে অধিবেশন ডাকা হয়েছে।

আগের তিনটি অধিবেশনে সকল ধরণের দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও বিশেষ অধিবেশনে অংশগ্রহণের সুযোগ থাকবে গণমাধ্যম কর্মীসহ আমন্ত্রিত অতিথিদের। তবে তাদেরকে করোনা নেগেটিভ সনদ সংগ্রহ করতে হবে।

সর্বশেষ

কমরেড রুহিন হোসেন প্রিন্স ও তার মা এর অবস্থা অগ্রগতির দিকে

কমরেড রুহিন হোসেন প্রিন্স ও তার মা এর অবস্থা অগ্রগতির দিকে। সজ্ঞানতা -১০০%, অক্সিজেন সাচুরেশন - ৯৬-৯৭%( বায়ুমন্ডলের বাতাসে), শ্বাস-প্রশ্বাস -১৬-১৮/মিনিট পালস্- ৭৬-৮০/মিনিট, ব্লাড...

নিষেধাজ্ঞা উপেক্ষা করে আজকের এই দিনে দেশে ফেরেন শেখ হাসিনা

দেশের গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে স্মরণীয় দিন আজ। ২০০৭ সালের ৭ই মে সেসময়ের তত্ত্বাবধায়ক সরকারের সব নিষেধাজ্ঞা উপেক্ষা করে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চিকিৎসা শেষে দেশে...

বদর যুদ্ধের আদলে সংসদ ভবনে জংগি হামলা চালানোর পরিকল্পনা ভেস্তে গেলো!

উগ্রপন্থী ইসলামি বক্তা আলি হাসান উসামার নির্দেশে সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আল সাকিব। এই হামলার জন্য...

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...