সাম্প্রতিক শিরোনাম

টিকা নিতে প্রতি মিনিটে ২১৮ জনের নিবন্ধন

দেশে করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে টিকা নিতে মানুষের আগ্রহ বাড়ছে। প্রতি মিনিটে ২১৮ জনের বেশি নাগরিক টিকার জন্য নিবন্ধন সম্পন্ন করছেন। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় টিকা গ্রহণের জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন করেছেন তিন লাখ ১৪ হাজার ৯০৭ জন।

চলতি বছরের ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনাভাইরাসের টিকা কার্যক্রম উদ্বোধনের পর থেকে আজ (১৩ জুলাই) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত টিকা নেয়ার জন্য মোট নিবন্ধন করেছেন ৯৬ লাখ ৫৮ হাজার ২৯১ জন।

গতকাল (১২ জুলাই) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত টিকা নিবন্ধনকারীর সংখ্যা ছিল ৯৩ লাখ ৪৩ হাজার ৩৮৪ জন। এ হিসাবে গত ২৪ ঘণ্টায় করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন তিন লাখ ১৪ হাজার ৯০৭ জন।

টিকা নেয়ার জন্য নিবন্ধন করা মানুষের মধ্যে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজের টিকা গ্রহণ করেছেন ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪২ লাখ ৯৫ হাজার ৮৬১ জন।

এছাড়াও ফাইজারের প্রথম ডোজের টিকা নিয়েছেন ৩৬ হাজার ৫৬৬ জন, সিনোফার্মের তিন লাখ ৭৩ হাজার ১৬ জন এবং মর্ডানার টিকা গ্রহণকারীর সংখ্যা ২৬ হাজার ৬৯০ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এমআইএস ও লাইন ডাইরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রতিবেদনে দেখা যায়, আজ (১৩ জুলাই) অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ২৯৩ জন।

একই দিনে ফাইজারের প্রথমডোজের টিকা নিয়েছেন ছয় হাজার ৭১৪ জন (পুরুষ পাঁচ হাজার ৯৭৮ জন ও নারী ৭৩৬ জন), সিনোফার্মের টিকা নিয়েছেন এক লাখ চার হাজার ৭৬৩ জন (পুরুষ ৬৩ হাজার ৪৬৪ জন ও নারী ৪১ হাজার ২৯৯ জন) এবং মর্ডানার টিকা নিয়েছেন ২৬ হাজার ৬৯০ জন (পুরুষ ১৬ হাজার ৮৩ জন ও নারী ১০ হাজার ৬০৭ জন।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...