সাম্প্রতিক শিরোনাম

দেশের প্রথম এক্সপ্রেসওয়ে, চট্টগ্রাম তৃতীয় কর্ণফুলী এ্যাপ্রোচ রোড ও ২৫টি সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আজ ১২ মার্চ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় তাঁর সরকারী বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্রগ্রামে তৃতীয় কর্ণফুলী সেতু নির্মাণ (সংশোধিত) প্রকল্পের আওতায় ৬ লেনবিশিষ্ট ৮ কিলোমিটার তৃতীয় কর্ণফুলী (শাহ আমানত সেতু) সেতু এপ্রোচ সড়ক এবং ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রকল্পের আওতায় খুলনা, বরিশাল ও গোপালগঞ্জ সড়ক জোনে নির্মিত ২৫টি সেতু এবং ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের (এন-৮) যাত্ৰাবাড়ি ইন্টারসেকশন থেকে ( ইকুরিয়া-বাবুবাজার লিংক সড়কসহ ) মাওয়া পর্যন্ত এবং পাচ্চর -ভাঙ্গা অংশ ধীরগতির যানবাহনের জন্য পৃথক লেনসহ ৪ লেনের উন্নয়নের নিমিত্ত সমাপ্তকৃত নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।এর মাধ্যমে যোগাযোগ ক্ষেত্রে এক নতুন যুগে প্রবেশ করলো বাংলাদেশ।
প্রকল্পগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর এবছরে এ প্রকল্পগুলোর কাজ সম্পন্ন হওয়ায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা অনেকটাই দৃশ্যমান হলো।আগামী মাসেই দেশের প্রথম বিশ্বমানের এই এক্সপ্রেসওয়ে দিয়েই আমারা টুঙ্গিপাড়া যাবো ইনশাআল্লাহ্।
যাত্রাবাড়ী-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এক্সপ্রেসওয়েতে ৫টি ফ্লাইওভার, ১৯টি আন্ডারপাস এবং প্রায় ১০০টি সেতু এবং কালভার্ট রয়েছে। আন্তর্জাতিক মানের এই এক্সপ্রেসওয়ে দুইটি সার্ভিস লেনের মাধ্যমে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের সঙ্গে রাজধানীকে যুক্ত করবে। এটি ঢাকা শহর এবং দেশের দক্ষিণ-পশ্চিম অংশের মধ্যে যোগাযোগ জোরদার করবে। ব্যবসা- বাণিজ্য বাড়িয়ে জাতীয় অর্থনীতিতে অবদান রাখবে।সড়ক ও জনপথ বিভাগ এবং বাংলাদেশ সেনাবাহিনী যৌথভাবে ২০১৬ সালে চারটি জেলা – ঢাকা, মুন্সীগঞ্জ, মাদারীপুর এবং ফরিদপুরে এক্সপ্রেসওয়ে প্রকল্পের বাস্তবায়ন শুরু করে এবং এটি নির্ধারিত সময়সীমার তিন মাস আগে নির্মাণ কাজ সম্পন্ন করে।
এছড়াও চট্টগ্রামে তৃতীয় কর্ণফুলী সেতুর এ্যাপ্রোচ রোড এবং খুলনা, বরিশাল ও গোপালগঞ্জ সড়ক জোনে নির্মিত ২৫টি সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
এসময় সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও সংশ্লিষ্ট পদস্থ কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর বেলা প্রায় সাড়ে এগারোটায় গণভবনেই তিনি মুজিববর্ষ ২০২০ উদযাপন উপলক্ষে “পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর” শীর্ষক দেশব্যাপী পরিচ্ছন্নতা অভিযানের ও শুভ উদ্বোধন করার কথা রয়েছে তাঁর।

সর্বশেষ

বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার ত্রান বিতরণ।

মোঃ মশিউর রহমান বিপুলকুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃকুড়িগ্রাম জেলা ছাত্রলীগের নির্দেশ ক্রমে,কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার নিজ উদ্দ্যোগে জরুরী মানবিক খাদ্য সহায়তা পৌঁছে...

কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম:কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণবাংলাদেশ আওয়ামী-যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল...

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই। পদ্মা পাড়ি দেয়ার যুগ-যুগান্তের ভোগান্তি শেষ হচ্ছে এই মেগা স্ট্রাকচারের দ্বার খোলার মধ্য দিয়ে। সকল প্রতিকূলতা...

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ‘রৌপ্য ব্যাঘ্র’ অ্যাওয়ার্ডে ভূষিত

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ স্কাউট আন্দোলনের উন্নয়ন ও সম্প্রসারণে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে বাংলাদেশ...