সাম্প্রতিক শিরোনাম

দ্বিপক্ষীয় সম্পর্ক আরো এগিয়ে নিতে আনুষ্ঠানিক বৈঠকে বসেছে বাংলাদেশ ও মালদ্বীপ

দ্বিপক্ষীয় সম্পর্ক আরো এগিয়ে নিতে আনুষ্ঠানিক বৈঠকে বসেছে বাংলাদেশ ও মালদ্বীপ। আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল ১১টার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই শীর্ষ বৈঠকে বাংলাদেশের পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালদ্বীপের পক্ষে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ নেতৃত্ব দিচ্ছেন। বৈঠক শেষে দুই দেশের মধ্যে চারটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হতে পারে।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, দুই শীর্ষ নেতার বৈঠকে অন্যান্য ইস্যুর সঙ্গে মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুযোগ-সুবিধার বিষয়টি বিশেষ গুরুত্ব পাবে।

এ ছাড়া ব্যবসা-বাণিজ্য, মৎস্য, স্বাস্থ্য, পর্যটনসহ নানা ক্ষেত্রভিত্তিক দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে আলোচনা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে মালদ্বীপের প্রেসিডেন্ট গতকাল বুধবার (১৭ মার্চ) সকালে ঢাকায় আসেন। তাঁকে বিমানবন্দরে স্বাগত জানান রাষ্ট্রপতি। সেখানে মালদ্বীপের প্রেসিডেন্টকে গার্ড অব অনার দেওয়া হয়।

মালদ্বীপের প্রেসিডেন্ট সাভারে জাতীয় স্মৃতিসৌধে যান এবং স্বাধীনতার জন্য আত্মত্যাগকারী বীর শহীদদের সম্মান জানান। সাভার থেকে ফিরে তিনি ঢাকার ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গতকাল বিকেলে মালদ্বীপের প্রেসিডেন্টের সঙ্গে হোটেল ইন্টারকন্টিনেন্টালে সাক্ষাৎ করেন। এরপর জাতীয় প্যারেড স্কয়ারে রাষ্ট্রীয় অনুষ্ঠানে যোগ দেন মালদ্বীপের প্রেসিডেন্ট।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...