সাম্প্রতিক শিরোনাম

নতুন সম্ভাবনা কাজে লাগিয়ে নিজস্ব অনন্যতা প্রকাশ করতে পারলে সাফল্য আসবেই: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নতুন সম্ভাবনা কাজে লাগিয়ে নিজস্ব অনন্যতা প্রকাশ করতে পারলে সাফল্য আসবেই। কভিড-১৯ চাকরির বাজারে পরিবর্তন, অবস্থান্তর বা নবরূপায়ন ঘটিয়ে বৈচিত্র্যময়তা এনেছে।

অনলাইন বিপণন ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। অনলাইনভিত্তিক নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি হয়েছে। এই উদ্যোক্তারাই নতুন প্রজন্মের জন্য কাজের জায়গা সৃজন করবে।

শনিবার রাতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্ট-এর উদ্যোগে আয়োজিত কভিড-১৯ এর গ্লোবাল মহামারি চলাকালীন এবং পরবর্তীতে ভবিষ্যত প্রজন্মের জন্য কেরিয়ার ভিশন শীর্ষক অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে নিজেদের গড়তে হবে। তরুণদের কাজ করার জায়গা করে দিতে হবে। তাদের প্রকাশ করার প্ল্যাটফরম তৈরি করে দিতে হবে।

চাকরি বনাম উদ্যোক্তা, রিক্স বনাম সাফল্য, ব্যক্তিগত অর্জন বনাম সামিষ্টিক অর্জন ইত্যাদি বিষয় নতুন প্রজম্মের সঙ্গে মতবিনিময় করা আবশ্যক। সরকারের গৃহীত উদ্যোগসমূহের সঙ্গে নতুন প্রজন্মের সম্পৃক্ততা বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয়গুলোর কার্যকরি পদক্ষেপ নেয়া উচিৎ।

প্রতিমন্ত্রী এ সময় বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশের অর্জন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে চাকরি এবং গবেষণার সুযোগ, আধুনিক প্রযুক্তির ব্যবহার ও সেবা ইত্যাদি বিষয় নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে নানা-দৃষ্টিকোণ থেকে খোলামেলা আলোচনা করেন।

সহকারী অধ্যাপক দিলারা আফরোজ খান রুপার সঞ্চালনায় ভার্চুয়াল এই সেমিনারে অন্যান্যের মাঝে ইউনিভার্সিটি অব লিবারেল আর্ট-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক এইচ এম জহিরুল হক সংযুক্ত থেকে বক্তব্য দেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...