নতুন সম্ভাবনা কাজে লাগিয়ে নিজস্ব অনন্যতা প্রকাশ করতে পারলে সাফল্য আসবেই: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নতুন সম্ভাবনা কাজে লাগিয়ে নিজস্ব অনন্যতা প্রকাশ করতে পারলে সাফল্য আসবেই। কভিড-১৯ চাকরির বাজারে পরিবর্তন, অবস্থান্তর বা নবরূপায়ন ঘটিয়ে বৈচিত্র্যময়তা এনেছে।

অনলাইন বিপণন ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। অনলাইনভিত্তিক নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি হয়েছে। এই উদ্যোক্তারাই নতুন প্রজন্মের জন্য কাজের জায়গা সৃজন করবে।

শনিবার রাতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্ট-এর উদ্যোগে আয়োজিত কভিড-১৯ এর গ্লোবাল মহামারি চলাকালীন এবং পরবর্তীতে ভবিষ্যত প্রজন্মের জন্য কেরিয়ার ভিশন শীর্ষক অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে নিজেদের গড়তে হবে। তরুণদের কাজ করার জায়গা করে দিতে হবে। তাদের প্রকাশ করার প্ল্যাটফরম তৈরি করে দিতে হবে।

চাকরি বনাম উদ্যোক্তা, রিক্স বনাম সাফল্য, ব্যক্তিগত অর্জন বনাম সামিষ্টিক অর্জন ইত্যাদি বিষয় নতুন প্রজম্মের সঙ্গে মতবিনিময় করা আবশ্যক। সরকারের গৃহীত উদ্যোগসমূহের সঙ্গে নতুন প্রজন্মের সম্পৃক্ততা বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয়গুলোর কার্যকরি পদক্ষেপ নেয়া উচিৎ।

প্রতিমন্ত্রী এ সময় বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশের অর্জন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে চাকরি এবং গবেষণার সুযোগ, আধুনিক প্রযুক্তির ব্যবহার ও সেবা ইত্যাদি বিষয় নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে নানা-দৃষ্টিকোণ থেকে খোলামেলা আলোচনা করেন।

সহকারী অধ্যাপক দিলারা আফরোজ খান রুপার সঞ্চালনায় ভার্চুয়াল এই সেমিনারে অন্যান্যের মাঝে ইউনিভার্সিটি অব লিবারেল আর্ট-এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক এইচ এম জহিরুল হক সংযুক্ত থেকে বক্তব্য দেন।

সর্বশেষ

বোয়ালখালীতে স্বাস্থ্য সহকারীদের ভাতা আত্মসাতের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি: জেলার বোয়ালখালীতে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) এসএম জিহাদ বাবলুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স¦াস্থ্য...

কবিতা ‘কুশলাদি’ – নাঈমা খানম নিশাত

আসসালামু আলাইকুমভেঙ্গেছে কি মহারাজের ঘুম ??অনেক দিন হলো কথা হয় নাবিনিময় হয় না কুশলাদিখোঁজ খবর ও পাই না এখন,জানাও হয় না কেমন আছেন আপনি?কেমনিবা...

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-১

লালমনিরহাট প্রতিনিধি : জেলার হাতীবান্ধায় স্কুলে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় ইমরান আলী (২১) ও শিশু আব্দুল্লাহ বিন নাঈম (৬) নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার...

লালমনিরহাটে ৭০ বোতল ফেন্সিডিলসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে ৭০ বোতল ফেনসিডিলসহ হুমায়ুন কবির নামে একজন পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তিনি হাতিবান্ধা হাইওয়ে থানার...