সাম্প্রতিক শিরোনাম

প্রধানমন্ত্রীর দেশ পরিচালনা নিয়ে বই প্রকাশ হচ্ছে

প্রধানমন্ত্রীর দেশ পরিচালনার ১২ বছর এ দেশের ব্যাপক সংস্কার ও উন্নয়নমূলক কার্যক্রম সম্পন্ন হয়েছে। তা দেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে যে ব্যাপক প্রভাব পড়েছে এই বিষয়ে একটি বই বের করার জন্য কমিটি গঠন করেছে পরিকল্পনা মন্ত্রণালয়।

hiastock

বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানকে (বিআইডিএস) এই দায়িত্ব দেওয়া হয়েছে। চলতি বছরের বৈশাখের আগেই বাংলায় বই বের হবে। রবিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের ত্রৈ-মাসিক সম্বনয় সভায় এই বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রীর ১২ বছরে কী কী প্রকল্প অনুমোদন হয়েছে এই বই বিষয়টি উঠে আসবে। পাশাপাশি প্রধানমন্ত্রীর শাসন আমলে বাংলাদেশে অর্থনৈতিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিকসহ নানা অঙ্গনে অনেক উন্নয়ন হয়েছে।

গুগল এডস

বিষয়গুলো একত্রিত করে আমরা বই বের করবো। বাংলাদেশের ওপর সমষ্টিক রিপোর্ট থাকবে। চলতি বছরের ১৫ এপ্রিলের মধ্যেই বই বের হবে।

সভায় অবাধ তথ্য প্রবাহ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা সংশ্লিষ্টদের নিয়ে সভা করেছি। সচিব থেকে শুরু করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বলেছি সাংবাদিকেরা যেন অবাধে তথ্য পেতে পারি।

সাংবাদিকদের কাজে যেন প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়। আমরা কয়েকটি বিভাগ নিয়ে সভা করেছি। আমাদের অনেক ক্ষেত্রে অগ্রগতি অনেক ভালো হয়েছে। এসব বিষয় নিয়ে আলোচনা করেছি।

বাংলায় রিপোর্ট প্রণয়ন প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রকল্পের প্রত্যেক কপি বাংলায় বাধ্যতামূলক করতে হবে। সাধারণ মানুষকে বোঝাতে হলে বাংলায় রিপোর্ট লিখতে হবে।

বিআইডিএস-এর প্রধানকে বলা হয়েছে প্রতি তিন মাস পর বাংলাদেশের সার্বিক উন্নয়নের রিপোর্ট দেওয়ার জন্য। আমরা টেম্পারিং রিপোর্ট চাই না, আমরা প্রকৃত রিপোর্ট চাই।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock