সাম্প্রতিক শিরোনাম

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এবিএম আব্দুল্লাহর সহধর্মিনী আর নেই

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ইউজিসি অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর সহধর্মিনী, তেজগাঁও কলেজের সমাজ কল্যাণ বিভাগের সাবেক অধ্যাপক মাহমুদা বেগম আর নেই।

মঙ্গলবার বেলা ৩টা ৩৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ নিজেই।

২২ ডিসেম্বর করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেও পরে তিনি করোনা নেগেটিভ হন। কিন্তু ফুসফুসের সংক্রমণ মারাত্মকভাবে ছড়িয়ে গেলে গত শুক্রবার রাতে তাঁকে গ্রিন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

সোমবার রাত থেকে তাঁর শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছিল।

পারিবারিক সূত্রে জানা গেছে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বাদ এশা জানাজা শেষে তাকে আজিমপুর গোরস্থানে দাফন করা হবে।

ডা. এবিএম আব্দুল্লাহ তাঁর স্ত্রীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে সবার দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২২ ডিসেম্বর থেকে গ্রিন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন ডা. এবিএম আবদুল্লাহ দম্পতি।

এবিএম আবদুল্লাহ আস্তে আস্তে সুস্থ হলেও উনার সহধর্মিনী মাহমুদা বেগমের ফুসফুসে মারাত্মক সংক্রমণ ধরা পড়ে। এক পর্যায়ে আইসিইউতে নেওয়া হয়। সেখান থেকে সুস্থ হয়ে কেবিনেও ফিরে আসেন এবং বাসায় যাবারও পরিকল্পনা করেন।

কিন্তু গত শুক্রবার প্রচন্ড শ্বাসকষ্ট দেখা দিলে প্রথমে এইচডিইউতে হাই-ফ্লো অক্সিজেন দেওয়া হয়। এক পর্যায়ে আইসিইউতে নিয়ে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...