সাম্প্রতিক শিরোনাম

প্রধানমন্ত্রী দেশবাসীকে ধৈর্যের সঙ্গে এ সংকট মোকাবিলার আহ্বান জানান

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বলেছেন, করোনার সঙ্গে লড়াই করে প্রতিরোধের সক্ষমতা বাংলাদেশের আছে। করোনা সংকটে সবকিছু নিয়ে সরকার দেশবাসীর পাশে আছে। এ ভাইরাসের সংক্রমণ রোধে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।
আজ ২৯ মার্চ রবিবার বিকালে এক ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
গণভবনে অনির্ধারিত এ অনুষ্ঠানে করোনা সংকট মোকাবিলায় সরকারকে সহায়তা করতে সশস্ত্র বাহিনীসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের একদিনের সমপরিমাণ বেতনের অর্থ প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়। এ সময় দেশের খ্যাতনামা কয়েকটি ব্যবসায়ী গ্রুপের পক্ষ থেকেও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে করোনা সংকট মোকাবিলায় অর্থ সহায়তা দেওয়া হয়।
ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী দেশবাসীকে ধৈর্যের সঙ্গে এই সংকট মোকাবিলার আহ্বান জানান। তিনি বলেন, করোনার সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে। বাঙালি কখনও হারেনি, আমরা কখনও হারবো না। এ আত্মবিশ্বাস সবাইকে রাখতে হবে। তিনি বলেন, নিজেদের সুরক্ষিত রাখতে হবে, অন্যকেও সুরক্ষিত রাখতে হবে। অন্যদের প্রতিও আমাদের একটা দায়িত্ববোধ আছে। সেই দায়িত্ববোধ নিয়ে চললে দ্রুতই আমরা এ অবস্থা থেকে উত্তরণ করতে পারবো। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের খাদ্যে কোনও সমস্যা হবে না। আমরা আমাদের চালাতে পারবো, পাশাপাশি আমরা অনেককে সহযোগিতা করতে পারবো।
দেশে এখন করোনা পরিস্থিতি ভালো অবস্থায় আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন কোনও করোনা রোগী শনাক্ত হয়নি। গতকালও আমরা সেটা দেখেছি। এটা একটা ভালো লক্ষণ। এ অবস্থাটা আমাদের বজায় রাখতে হবে।
প্রধানমন্ত্রী আরও বলেন, করোনা সংকট মোকাবিলায় বিভিন্ন দেশ বাংলাদেশের কাছ থেকে সহযোগিতা চায়। এ ভাইরাসের সংক্রমণ রোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করতে বাংলাদেশ প্রস্তুত আছে। বাংলাদেশ নিজের সংকট মোকাবিলার পাশাপাশি বিদেশি বন্ধুদের যথাসম্ভব সাহায্য করবে। তিনি বলেন, বন্ধুপ্রতিম যেসব দেশ আমাদের কাছে সহযোগিতা চেয়েছে আমরা তাদের সহযোগিতা করতে পারবো। সেই সক্ষমতা আমাদের আছে। মানবিক কারণেই আমরা সেটা করবো।
ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী ছিলেন গণভবনে আর ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ছিলেন নিজ নিজ প্রতিষ্ঠানে। ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিবের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন।
এদিন করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর কল্যাণ ও ত্রাণ তহবিলে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থার পক্ষ থেকে আর্থিক অনুদান এবং ২০ হাজার পিস পিপিই প্রদান করা হয়।

সর্বশেষ

সৌদি ক্রাউন প্রিন্সকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

বাংলাদেশ সফরের জন্য সৌদি ক্রাউন প্রিন্সের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র হস্তান্তর করেছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী-----------------------------------------------------------সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের...

মায়ানমারের বিরুদ্ধে ইন্দোনেশিয়ায় মামলা

মিয়ানমারে সামরিক শাসকের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যা, জনবসতি আগুনে পুড়ানো সহ চলতি মাসে স্কুলে বিমান হামলা করে ১৪ শিশু হত্যা সহ গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ...

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...